• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ ডিসেম্বর, ২০২৩

অবরোধের সমর্থনে মাইজদীতে বিএনপির মোড়ে মোড়ে ঝটিকা মিছিল

উপজেলা প্রতিনিধি, সদর : বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে প্রথম দিনে মোড়ে মোড়ে ঝটিকা মিছিল করেছে নোয়াখালী বিএনপি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে জেলা শহরের নাপিতের পুল এলাকা থেকে শুরু হয়ে একটি মিছিল কয়েকশ গজ অতিক্রম করেই ছত্রভঙ্গ হয়ে যায়। একই সময় হোয়াইট হলের সামনের সড়ক থেকে শুরু হয়ে আরেকটি মিছিল কয়েকশ গজ অতিক্রম করে।

মিছিল দুইটির নেতৃত্ব দেন জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু ও সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান। এসময় পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক শাহ জাফর উল্লাহ রাসেল, বিএনপি নেতা আমিনুল হক মঞ্জুসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা অবরোধের পক্ষে এবং সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। পরে পুলিশ এসে ওই এলাকায় টহল জোরদার করে।

সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জায়েদুল হক রনি বলেন, পুলিশের চোখ ফাঁকি দিয়ে ঝটিকা মিছিল বের হয়েছে। পুলিশ যাওয়ার পর পর তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। মানুষের সার্বিক নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সতর্ক অবস্থানে আছে।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি বলেন, সরকার প্রহসনের তফসিল ঘোষণার মাধ্যমে ৭ জানুয়ারি নির্বাচনের নামে যে সিদ্ধান্ত নিয়েছে এদেশের ছাত্রসমাজ তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। এদেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। এদেশের মানুষ গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে চায়। জনগণের সাময়িক অসুবিধা হলেও, দেশ ও জনগণের স্বার্থে ছাত্রসমাজ ও দেশবাসীকে অবরোধ সফল করার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, অবরোধের নামে নৈরাজ্য করতে এলে কাউকে সহ্য করা হবে না। জনসাধারণের স্বাভাবিক জীবনযাপন বিঘ্নিত হয় এমন কিছু মেনে নেওয়া হবে না। এই জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। কেউ যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর