• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ ডিসেম্বর, ২০২৩

‘হাতিয়া দ্বীপের ইতিহাস’ সংশোধনী বইয়ের মোড়ক উন্মোচন

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : হাতিয়া দ্বীপের ইতিহাস সমৃদ্ধ ‘হাতিয়া দ্বীপের ইতিহাস’ সংশোধিত গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটিতে দ্বীপের ইতিহাস, দ্বীপের নামকরন, সংস্কৃতি, ঐতিহ্য, জীবন-মান ও পরিচিত তুলে ধরা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে হাতিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ চলাকালীন হাতিয়া থানার কমান্ডার অধ্যাপক ওয়ালি উল্যাহ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বিনয় ভূষণ দাস বাবুলাল এর সভাপতিত্বে এবং আফরাহানিকা নদীর সঞ্চালনায় সংশোধিত বইটি নিয়ে আলোচনা করেন লেখক ফজলে এলাহি শাহীন।

বক্তব্য প্রদান করেন, সাবেক অধ্যক্ষ এ কে এম মানছুরুল হক, মুক্তিযুদ্ধা মানছুরুল হক, ইঞ্জিনিয়ার মোকাররম হোসেন চন্দন, হাতিয়া প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদার, এডভোকেট জাহের উদ্দিন হাসান, এডভোকেট আক্তার হোসেন, বখতিয়ার খিলজি মুজিব, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর হাতিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছায়েদ আহমেদ প্রমুখ।

বক্তারা বইটির মাধ্যমে হাতিয়া দ্বীপের বহু বছরের ইতিহাস তুলে ধরার জন্য লেখকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে হাতিয়া প্রেসক্লাবের সহ সভাপতি ইফতেখার হোসেন তুহিন, সদস্য তাজুল ইসলাম তছলিম , হাতিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মী ও রাজনৈতিক ব্যক্তি, এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। কুরআন তেলাওয়াত করেন মাওলানা শাহাদাত।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর