• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালীতে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : নোয়াখালীতে নবাগত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামানের সাথে জেলা কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে নিজ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় পরিচিতি পর্ব শেষে পুলিশ সুপার পেশাগত সফলতা, ব্যক্তিগত বিভিন্ন ভালো উদ্যোগ, জীবনবৃত্তান্ত এবং নোয়াখালী জেলায় যোগদানের বিষয়গুলো উল্লেখ করেন।

জানা গেছে, গত শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে নোয়াখালী জেলার নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ আসাদুজ্জামান। এসপি মোহাম্মদ আসাদুজ্জামান শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৯ সালে বিএসসি শেষ করেন। ২৫তম বিসিএসের (পুলিশ ক্যাডারে) পর ২০০৬ সালে পুলিশ বিভাগে যোগদান করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নবাগত এসপি মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, একই জায়গায় আইন শৃঙ্খলা বাহিনী এবং কোনো অপরাধী একসাথে থাকতে পারে না। হয় অপরাধী বাহিনী থাকবে নয় আমি থাকবো। সে যে রাজনৈতিক দলের হোক না কেন আমি সেটা কেয়ার করিনা, আমার টিমও সেটা কেয়ার করে না। আমি বড় বড় কথা বলতে পারবো না, তবে আমি যথাযথ ভাবে কাজ করতে চাই।

এসপি মোহাম্মদ আসাদুজ্জামান আরও বলেন, নির্বাচন কমিশনের প্রচলিত আইন অনুযায়ী নির্বাচনটাকে সুন্দর করে তোলার জন্য সুষ্ঠু ভোটের জন্য আমরা কাজ করছি। আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে যা যা করা দরকার আমি তাই করবো। সেক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা লাগবে। পুলিশ সাংবাদিক একজন অন্যের পরিপূরক। সবাইকে নিয়ে আমরা কাজ করবো।

নিজেকে উজাড় করে নোয়াখালী জেলায় সেবা দিতে চান উল্লেখ করে এসপি আসাদুজ্জামান বলেন, আমি ব্যবসায়ী নই আমি একজন সেবাদাতা। আমি নোয়াখালীতে এসেছি আপনাদের সেবা দেওয়ার জন্য। আমি নিজেকে উজাড় করে দিবো। আমি পরিষ্কার বার্তা দিতে চাই। আমি কোনো সুপার হিরো নই, আমি মানুষ। মানুষ হিসেবে আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই এবং সেবা দিতে চাই। সামনে নির্বাচন আছে তাই এটিই আমাদের প্রধান প্রায়োরিটি। এর পাশাপাশি আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) মোহাম্মদ ইব্রাহীম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহীন বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. নাজমুল হাসান রাজিব, সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) নিত্যানন্দ দাসসহ জেলা কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর