• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ-ভারত নৌ-সচিব পর্যায়ের বৈঠকের কার্যবিবরণী স্বাক্ষর

বাংলাদেশ ও ভারতের মধ্যে নৌ-সচিব পর্যায়ের মঙ্গলবার ও বুধবারের সভার কার্যবিবরণী স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দুইদিন ব্যাপী এই সভার কার্যবিবরণীতে দুই দেশের প্রতিনিধিরা স্বাক্ষর করেন।

এতে বাংলাদেশের পক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল এবং ভারতের পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ মন্ত্রণালয়ের সচিব টি কে রমাচন্দ্রন অংশ নেন।

এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, ভারত সরকারের প্রতিনিধি, বিআইডব্লিঊটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বাংলাদেশ ও ভারতের মধ্যে নৌ-সচিব পর্যায়ের সভা, প্রটোকল অন ইনল্যান্ড ওয়াটার ট্রানজিট অ্যান্ড ট্রেডের (পিআইডব্লিউটি অ্যান্ড টি) অধীন স্ট্যান্ডিং কমিটির সভা এবং ইন্টার গভার্নমেন্টাল কমিটির (আইজিসি) সভা ১৯ ও ২০ ডিসেম্বর ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল এবং ভারতের পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ মন্ত্রণালয়ের সচিব টি কে রমাচন্দ্রন নিজ নিজ দেশের পক্ষে নেতৃত্ব দেবেন।

বাংলাদেশের পক্ষে এ সভাগুলোতে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে ৩১ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল গঠন করা হয়েছে।

অন্যদিকে এ সভায় অংশগ্রহণের জন্য ইতোমধ্যেই ২৩ সদস্য বিশিষ্ট ভারতীয় প্রতিনিধিদলের তালিকা দিয়েছে বলে জানিয়েছে নৌ পরিবহন মন্ত্রণালয়।

আরও পড়ুন