• ঢাকা
  • শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৪ ডিসেম্বর, ২০২৩

জনসংযোগ করে নৌকায় ভোট চাইলেন ওবায়দুল কাদের

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : কোম্পানীগঞ্জ জনসংযোগ করে ভোট চাইলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও লীগের সাধারণ ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের আওয়ামী লীগের প্রার্থী ওবায়দুল কাদের। শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে গণসংযোগকালে তিনি ভোট কেন্দ্রে আসতে বলেন।

মুছাপুরের বাংলা বাজারে গণসংযোগে ওবায়দুল কাদের বলেন, আমি কিছুই চাই না। শুধু চাই ৭ তারিখ ভোট কেন্দ্রে এসে আপনার মূল্যবান ভোট দিবেন। কাদের ভাই হয়েই গেছে গিয়ে আর লাভ নাই এইটা যেনো না হয়। মরেই গেছিলাম আপনাদের দোয়ায় ফিরে আসছি।এখানে সম্মান পাচ্ছি প্রধানমন্ত্রী সম্মান দিচ্ছে।১৬ বছর ধরে মন্ত্রী রাখসেন, তিনবার সাধারণ সম্পাদক করেছেন। আপনারা যদি আমাকে প্রতিদান দেন তাহলে সম্মানের জায়গা টা আরও বৃদ্ধি পাবে।

ওবায়দুল কাদের আরও বলেন, ক্ষমতা চিরদিন থাকবে না। ক্ষমতার দাপট দেখাবেন না। ছোটদল বলে তুচ্ছ করবেন না। যার যার সম্মান তার তার কাছে। এর মধ্য দিয়ে গণতন্ত্র বিকাশিত হবে, গনতন্ত্রের ফুল বিকাশিত হবে।

এর আগে রামপুর ইউনিয়নের বামনী বাজারে গণসংযোগকালে ওবায়দুল কাদের বলেন, বিএনপি স্বাধীনতার শত্রু, গণতন্ত্রের শত্রু। এদের প্রতিহত করার একটা সুযোগ এসেছে। আগামী ৭ জানুয়ারি দলে দলে ভোট দিয়ে এ সুযোগ কাজে লাগান। শুধু নিজেরা ভোট দিলে হবে না, বাড়িতে থাকা মা-বোনদের দলে দলে কেন্দ্রে নিয়ে আসতে হবে। শুধু এ অনুরোধ করতেই আমি এখানে এসেছি।

এসময় ওবায়দুল কাদেরের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম রাহাত, তাশিক মির্জা কাদেরসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা বলেন, আমাদের নেতা ওবায়দুল কাদের সাহেব শান্তিরহাট, রংমালা বাজার, পেশকারহাট, নতুন বাজার ও টেকেরবাজারসহ আশপাশের এলাকায় গণসংযোগ করেন। সর্বশেষ তিনি বসুরহাট পৌরসভায় গণসংযোগ করছেন। কোম্পানীগঞ্জের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন সাত জানুয়ারির জন্য। ভোটের মাধ্যমে আমরা বিএনপি জামায়াতের ষড়যন্ত্র নস্যাৎ করে দিবো।

কাদের মির্জা আরও বলেন, আমাদের অভিভাবক ওবায়দুল কাদের সাহেব জনপ্রিয় নেতা। আমাদের এমন কোনো স্থান নাই তিনি উন্নয়ন করেন নি। তরুণ যুবক সবাই মিলে ৭ জানুয়ারি ভোটের জোয়ার হবে। গণসংযোগ শেষে নিজ বাড়িতে মধ্যহ্নভোজ করেছেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথমবার মনোনয়ন পেয়েছিলেন ওবায়দুল কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সপ্তমবার মনোনয়ন পেলেন তিনি। এর আগে নোয়াখালী-৫ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেন তিনি। ওবায়দুল কাদের ১৯৫২ সালের ১ জানুয়ারি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বড় রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোশাররফ হোসেন এবং মাতা ফজিলাতুন্নেছা।

আরও পড়ুন