• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালীর কৃতি সন্তান নাট্য নির্মাতা মোহাম্মদ নোমানের মৃত্যু

বিনোদন প্রতিবেদক : নাট্য নির্মাতা মোহাম্মদ নোমান মারা গেছেন। মঙ্গলবার ২৬ দুপুর দেড়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। খবরটি নিশ্চিত করেছেন টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব অপূর্ব রানা। তিনি লিখেছেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সম্মানিত সদস্য মোহাম্মদ নোমান বেলা ১: ৩০টায় পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মরহুমের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

ক্যানসারে আক্রান্ত ছিলেন নোমান। চিকিৎসাধীন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। অবস্থা সংকটাপন্ন হলে তাঁকে রাখা হয়েছিল হাসপাতালটির আইসিইউতে।

পরিবার, নিকটাত্মীয় ও বিভিন্ন সংগঠনের সহযোগিতায় চলছিল নোমানের ব্যয়বহুল চিকিৎসা। তার পরও খরচ চালানো কঠিন হয়ে পড়ায় কদিন আগে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছিল তাঁর পরিবার। কিন্তু তার আগেই না ফেরার দেশে পাড়ি দিলেন এই নির্মাতা।

গুনি এই নির্মাতা বাড়ি নোয়াখালী জেলার সদর উপজেলা পৌরসভার লক্ষ্মীনারায়নপুর গ্রামের এড. সিদ্দিক উল্লাহ জয়াগী সন্তান। নিজ বাড়িতে বাবা মায়ের পাশে পারিবারিক কবরস্থানে তার দাফন করা হয়েছে।

আরও পড়ুন