• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১ জানুয়ারি, ২০২৪

নোয়াখালী-১/বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীর গণসংযোগে হামলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার

নিউজ ডেস্ক : নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী আবু নাছের ওয়াহেদ ফারুকের নির্বাচনী গণসংযোগে হামলার ঘটনায় ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৩০ ডিসেম্বর) রাত ১০ টার দিকে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে সন্ধ্যায় চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের দশগরিয়া বাজারে নির্বাচনী গণসংযোগ চালাতে গিয়ে এই হামলার শিকার হন ডাব প্রতীকের প্রার্থীসহ উপস্থিত সমর্থকেরা।

গ্রেপ্তারকৃতরা হলেন, চাটখিল উপজেলার পরকোট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও পশ্চিম পরকোট গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. হাবিব আদনান (২৭) এবং দশঘরিয়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম (২২)।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী আবু নাছের ওয়াহেদ ফারুক সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নির্বাচনী গণসংযোগ করার সময় দশঘরিয়া বাজারে হাজির হন। এসময় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হাবিব ও সাধারণ সম্পাদক রফিক লাঠি সোটা নিয়া পথরোধ করে এবং নির্বাচনী গণসংযোগে বাধাগ্রস্থ করে। এসময় বাংলাদেশ কংগ্রেসের চারজন সমর্থক আহত হয়। ডাব প্রতিকের প্রার্থী আবু নাছের ওয়াহেদ ফারুক শনিবার (৩০ ডিসেম্বর) রাত আট টার দিকে চাটখিল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে।

ডাব প্রতীকের প্রার্থী বাংলাদেশ কংগ্রেসের আবু নাছের ওয়াহেদ ফারুক বলেন, ছাত্রলীগের পরকোট ইউনিয়নের সভাপতি হাবিব আদনান ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে শনিবার সন্ধ্যায় ৮/১০ জন মিলে লাঠিসোটা নিয়ে নিয়ে এই হামলা করে। এতে আমার চারজন সমর্থক আহত হয়। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইমদাদুল হক আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা প্রার্থীর কাছ থেকে অভিযোগ পাওয়ার পর পরই সেখানে অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ দুপুরে তাদের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত,নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহিম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন (ঈগল), গণফ্রন্টের মো. খোরশেদ আলম (মাছ), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মো. হারুন-অর-রশিদ (মশাল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. শাহ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. মমিনুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা) ও বাংলাদেশ কংগ্রেসের আবু নাছের ওবায়েদ ফারুক (ডাব) প্রতীক । এর মধ্যে দ্বৈত নাগরিকত্ব প্রশ্নে স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিনের প্রার্থীতার বৈধতা বাতিল করা হয়। পরে আপিল করলে আদালত ২ জানুয়ারি শুনানির তারিখ ধার্য করে। আসনটিতে মোট ভোট কেন্দ্র রয়েছে ১২৯ টি এবং মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৩৭৫ জন।

আরও পড়ুন