• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২ জানুয়ারি, ২০২৪

কোনো রাজনৈতিক কর্মী সাংবাদিক কার্ড পাবেনা- দেওয়ান মাহবুবুর রহমান

উপজেলা প্রতিনিধি, সদর : কোনো রাজনৈতিক কর্মী সাংবাদিক কার্ড পাবেনা বলে মন্তব্য করেছেন নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। সোমবার (১ জানুয়ারি) বিকেলে নিজ সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনি সংবাদ সংগ্রহে দায়িত্ব প্রাপ্ত সাংবাদিক/গণমাধ্যমকর্মীদের জন্য নীতিমালা অবহিতকরণ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, সাংবাদিকরা হলেন সমাজের আয়না। আজকে আপনাদের সাথে আমরা নীতিমালা নিয়ে আলোচনা করছি। এর আগে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে দায়িত্ব সম্পর্কে আলোচনা হয়েছে। যাদের সঠিক কাগজপত্র থাকবে তারাই নির্বাচনি সংবাদ সংগ্রহ করতে পারবে। কোনো রাজনৈতিক কর্মী সাংবাদিক কার্ড পাবেনা। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা বদ্ধপরিকর।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, নীতিমালা অনুযায়ী আপনারা দায়িত্ব পালন করবেন। গোপন কক্ষের কোনো ছবি ভিডিও ধারণ করা যাবেনা। এছাড়াও গোপন কক্ষ থেকে কোনো লাইভ করা যাবেনা। অতীতে কি হয়েছে ভুলে যান, এবার নতুন করে মেমোরি ঠিক করেন। এবার শতভাগ ভোট সুষ্ঠু হবে। ভোট কেন্দ্র নিরাপদ রাখার জন্য সকল পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান, নোয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন প্রমুখ। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) মোহাম্মদ ইব্রাহীম, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার সিকদার, সাধারন সম্পাদক আবু নাছের মঞ্জুসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন