• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩ জানুয়ারি, ২০২৪

শাড়ি-লুঙ্গীর প্রলোভনে ভোট প্রার্থনা, গুনতে হলো জরিমানা

উপজেলা প্রতিনিধি, সদর : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতিককে ভোট চেয়ে শাড়ি-লুঙ্গী বিতরণ করার দায়ে এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নৌকা প্রতিকের সমর্থককেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শিহাব উদ্দিন শাহিনের ট্রাক প্রতিকে ভোট চেয়ে মঙ্গলবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় শাড়ি-লুঙ্গী বিতরণ করছিলেন আমিনুল হক নামের এক যুবক।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে হাজির হন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দ। ঘটনার সত্যতা পাওয়ায় জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর ১০(চ) ধারা ভঙ্গ করায় আমিনুল হককে ৫০০০ টাকা অর্থদন্ড তাৎক্ষণিকভাবে আদায় করা হয়। এসময় হৈচৈ করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের প্রেক্ষিতে মো. শাহিনকে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(গ) ধারা ভঙ্গ করায় মো. শাহিনকে ৫০০০ টাকা অর্থদন্ড তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ভোটারদের মন জয় করার জন্য উপঢৌকন দিয়ে আমিনুল হক জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গ করেছেন। তাই তাকে জরিমানা করা হয়েছে। একই সময় হৈচৈ করে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের দায়ে মো. শাহিনকেও জরিমানা করা হয়। পাশাপাশি তাদের উভয়কেই সতর্ক করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জায়েদুল হক রনিসহ সুধারাম মডেল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর