• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২৪

চরমটুয়া উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন চায় – এড. এস. এ. আল-আমিন

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন ঘিরে প্রত্যাশার শেষ নেই ভোটারদের। নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনটি গুরুত্বপূর্ণ হলেও জনপ্রতিনিধিদের নিকট চাওয়া পাওয়া রয়েছে ভোটারদের। সুপ্রিম কোর্ট অফ বাংলাদেশের অ্যাডভোকেট এস.এ.আল-আমিন এই আসনের প্রতিদ্বন্দ্বী সকল সংসদ সদস্য পদ প্রার্থীদের প্রতি চর মটুয়া উপজেলা ও পৌরসভা বাস্তবায়নের জন্য আহ্বান জানিয়েছেন।

জানা গেছে, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  তারা হলেন, আওয়ামী লীগের একরামুল করিম চৌধুরী (নৌকা), স্বতন্ত্র অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন (ট্রাক), জাতীয় পার্টির মোবারক হোসেন আজাদ (লাঙ্গল) ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ আবদুল আলীম (চেয়ার)। এবছর ২১ ইউনিয়নের এই আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯৬টি এবং মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৭৮ হাজার ৭৯৯ জন।

অ্যাডভোকেট এস.এ আল-আমিন বলেন, চরমটুয়া উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন পরিষদ ২০১২ সাল থেকে অত্র অঞ্চলের সুনামধন্য ব্যক্তিবর্গ, কৃতি সন্তান তথায় এই এলাকার আপামর জনসাধারণকে সাথে নিয়ে জনাব অ্যাডভোকেট জামাল উদ্দিন ভূঁইয়া এর নেতৃত্বে দীর্ঘদিন থেকে বিভিন্ন মহলে চরমটুয়ার আশেপাশের ইউনিয়ন এবং বৃহত্তর চরমটুয়া কে নিয়ে একটি আলাদা উপজেলা গঠন এবং উদয় সাধুর হাটকে একটি পৌরসভায় রূপান্তরে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সদর পশ্চিমাঞ্চলের সর্বস্তরের জনগণ সকল ভেদাভেদ ভুলে গিয়ে অত্র দাবিতে এক,অভিন্ন ও ঐক্যবদ্ধ। ইতোমধ্যে আপনারা যারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে গণসংযোগ প্রচার প্রচারণায় অত্র এলাকা পরিদর্শন করেছেন, আপনারা নিজেরাই বুঝতে পেরেছেন অত্র অঞ্চলের আপামর জনতার দীর্ঘদিনের প্রানের দাবি অত্যন্ত যৌক্তিক ও সময়োপযোগী।

তিনি আরও বলেন, যারা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন উনাদের নিকট আমার উদাত্ত আহবান থাকবে এই এলাকার গণমানুষের প্রাণের দাবি চরমটুয়াকে একটি আলাদা উপজেলা এবং উদয় সাধুর হাটকে পৌরসভায় রূপান্তর এর প্রতি পূর্ণ সমর্থন,সম্মান রেখে এই এলাকার জনমানুষের তথায় ভোটারদের আস্থা অর্জন করা। ইতোমধ্যে অত্র এলাকার জননন্দিত নেতা ও জেলা পরিষদ সদস্য জনাব এম এইচ শওকত রেজা আরমান চৌধুরীর আহবানে স্বতন্ত্র হেভিওয়েট প্রার্থী জনাব অ্যাডভোকেট মোঃ শিহাব উদ্দিন শাহিন সদর পশ্চিম অঞ্চলের প্রাণকেন্দ্র উদয় সাধুর হাটে এক পথ সভায় গণমানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি চরমটুয়াকে উপজেলা ও উদয় সাধুর হাটকে পৌরসভায় রূপান্তরের প্রতি পূর্ণ সমর্থন সম্মান ও আস্থা জ্ঞাপন করেন।

সর্বস্তরের জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবি উল্লেখ করে তিনি বলেন, আমি ওই পথ সভার সংশ্লিষ্ট সকলকে চরমটুয়া উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন পরিষদের পক্ষে তথা সদর পশ্চিমাঞ্চলের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।এমতবস্থায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৪(সদর-সুবর্ণচর) আসনে সকল প্রার্থীগণ আমাদের অত্র এলাকার সদরপশ্চিমাঞ্চলের সর্বস্তরের জনগণের দীর্ঘদিনের প্রাণের দাবি চরমটুয়ােকে উপজেলা ও উদয় সাধুর হাটকে পৌরসভায় রূপান্তরের প্রতি পূর্ণ সমর্থন,আস্থা ও সম্মান জ্ঞাপন করে শান্তিপূর্ণভাবে জনসংযোগ,প্রচার,প্রচারণা ও পথসভা করে অত্র এলাকার গণমানুষের আস্থা ও ভোটারদের মন জয় করার উদাত্ত আহ্বান জানাই।পরিশেষে বলতে চাই আমরা চরমটুয়া উপজেলা ও পৌরসভা বাস্তবায়ন পরিষদ কোন নির্দিষ্ট প্রার্থীকে পূর্ণ সমর্থন দেই নাই এবং কোন নির্দিষ্ট প্রার্থীর বিরুদ্ধেও নয়।তবে অত্র এলাকার গণমানুষের দীর্ঘদিনের প্রানের দাবি চরমটুয়াকে উপজেলা এবং উদয় সাধুরহাট কে পৌরসভায় রূপান্তরের দাবিকে যে পূর্ণ সমর্থন,সম্মান জানিয়ে গণ মানুষের আস্থা অর্জন ও ভোটারদের মন জয় করতে পারবে। আমি আশা করি এই অঞ্চলের সর্বস্তরের জনগণ তথায় ভোটার গন তাকেই জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করবে।ইনশাআল্লাহ..

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর