• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২৪

নোয়াখালী-২ ও ৩ আসনে স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

নিউজ ডেস্ক : নৌকার প্রার্থী মামুনুররশিদ কিরণ অভিযোগ করে বলেন, নোয়াখালী-৩ আসনের প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদের সমর্থকরা তার নেতাকর্মীদের অফিসে হামলা ও কর্মীদের মারধরের করেন। অভিযোগ অস্বীকার করেন নোয়াখালী-৩আসনে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ। তিনি বলেন, হামলা করে প্রতিপক্ষ নৌকা প্রাথীর মামুনুর রশিদ কিরণের সমর্থকরা। এদিকে একই ভাবে নোয়াখালী-২ আসনের (সেনবাগ-সোনাইমুড়িআংশিক) স্বতন্ত্র প্রাথী আতাউর রহমান ভূইয়া মানিক (কাচিপ্রতীক) তিনি অভিযোগ করেন নৌকারপ্রার্থী মোরশেদ আলম ও তার সমর্থকদের বিরুদ্ধে। নির্বাচনের শুরু থেকে এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্লা পাল্টি অভিযোগের তীর চুড়ছেন। এই দুইআসনে স্বতন্ত্র প্রার্থীর সাথে হাড্ডা হাড্ডি লড়াই হবে।

এদিকে শেষ মুহুর্তেও এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টা পাল্টি হামলার অভিযোগে করেন। নির্বাচনে জয়ের জন্য দুই প্রার্থীই প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন হাটবাজার ও ইউনিয়নে গণসংযোগ ও প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ৭ তারিখের নির্বাচনে জয়ের ব্যাপারে উভয় পক্ষইআশাবাদী।

এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য র‌্যাব, সেনাবাহিনী, বিজিবি, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে এবংসকল প্রস্তুতি শেষ হয়েছে বলে জানান জেলা রিটানিংকর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।
নোয়াখালীর ৬টি আসনের মধ্যে ২ ও ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর সাথে নৌকা প্রার্থীর হাড্ডা হাড্ডি লড়াই হবে। এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টা পাল্টি হামলার অভিযোগ করেন। এদিকে হামলা ও পাল্টা হামলার কারণে ভোটাররা সুষ্ঠু নির্বাচন নিয়ে আতঙ্কে রয়েছে। ভোটাররা উৎসব মুখর পরিবেশে সুষ্ঠ ুনির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনারসহ প্রশাসনের নিকট দাবি জানান।

নোয়াখালী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান মানিক অভিযোগ করেন নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। তিনি অভিযোগ করে বলেন, নৌকার সমর্থকরা তার অফিসে হামলা ভাঙচুর ও দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে। অপরদিকে নোয়াখালী-২ আসনের নৌকার প্রার্থী মোরশেদ আলম অভিযোগ অস্বীকার করেবলেন, বরং স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার নেতাকর্মীদের হয়রানি করছে। নোয়াখালী জেলায় ৬টি আসনে মোট ভোটারসংখা ২৬ লক্ষ ২১ হাজার ৭০৪জন। এরমধ্যে মহিলা ভোটার ১২ লক্ষ ৫৬ হাজার। মোট ৩২জন প্রার্থী রয়েছেন।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর