• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১১ জানুয়ারি, ২০২৪

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আলোচনা

উপজেলা প্রতিনিধি, সদর : ১০ জানুয়ারী বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, নোয়াখালী এর আয়োজনে নোয়াখালী প্রেসক্লাব ছত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ এর চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার সিকদার, সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু,

উপস্থিত ছিলেন ওই পরিষদের যুগ্ম আহবায়ক আবুল কাসেম, নোয়াখালী প্রেসক্লাব এর সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ এর সদস্য বদরুল আহসান রাজু , বিটিবির জেলা প্রতিনিধি আসাদুজ্জামান চৌধুরী কাজল । ইঞ্জিনিয়ার মোঃ মিজানুর রহমান চৌধুরী বাহার সহ পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রফেসর আবুল বাসার এবং অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ এর সদস্য সচিব কামাল হোসেন মাসুদ।

অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা বলেন তিনি যত জায়গায় গিয়েছেন সব জায়গার ততকালীন আমলের মানুষদের কাছ থেকে তথ্য সংগ্রহ করতে হবে।

জামাল হোসেন বিষাদের বলেন এখন সব জায়গায় বঙ্গবন্ধুর আদর্শের চর্চার নামে টাকা আয় ছাড়া আর কিছু নাই।

অন্য বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসই ছিলো স্বাধীনতার মুল উৎসব। স্বাধীন বাংলাদেশে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারে বন্ধী, এমন স্বাধীনতা ছিলো অর্থহীন।

আরও পড়ুন