• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ জানুয়ারি, ২০২৪

কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ৪ জেলে আটক

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : দ্বীপ উপজেলা হাতিয়ায় মেঘনা নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় চার জেলেকে আটক করা হয়েছে। এছাড়াও ৪০ কেজি জাটকা ও ৪ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। জব্দ করা জাটকা এতিমখানায় বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে বিশেষ কম্বিং অপারেশন উপলক্ষ্যে মেঘনা নদীতে পৃথক দুটি অভিযান চালানো হয়।

আটক জেলেরা হলেন- ভোলা জেলার রাজাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কন্দকপুর গ্রামের মো. কালু ব্যাপারী (৩০), মো. শামসু উদ্দিন (২৮), আকবর হোসেন (২৬) ও রিয়াজ খান (১৮)।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, কোস্ট গার্ড ও নৌ পুলিশের সহযোগিতায় হাতিয়ার মেঘনা নদীতে দুটি অভিযান পরিচালনা করা হয়। অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় চার জেলেকে আটক করা হয়েছে। এছাড়াও ৪০ কেজি জাটকা ও ৪ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জব্দ করা জাটকা মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। জব্দ করা জাল পুড়িয়ে নষ্ট করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

হাতিয়ার নলচিরা ঘাটের নৌ পুলিশের ইনচার্জ মো. মেহেদী জামান বলেন, কারেন্ট জাল দিয়ে ইলিশ ধরার অপরাধে হাতিয়ার ফরাজী বাজারের শিবলু মিয়ার ঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে চার জেলেকে আটক করে নৌ পুলিশ। জব্দ করা হয় মাছ ও অবৈধ কারেন্ট জাল। নিয়মিত মামলার মাধ্যমে তাদের হাতিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর