• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ জানুয়ারি, ২০২৪

বিএসটিআইয়ের অভিযানে বেগমগঞ্জে এক প্রতিষ্ঠানকে জরিমানা

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া পণ্য মোড়কজাত করায় বেগমগঞ্জ ফিড মিল নামের একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার বাংলা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহরাব হোসাইন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার বাংলা বাজার এলাকায় বেগমগঞ্জ ফিড মিল কার্যালয়ে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহরাব হোসাইন। এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া পণ্য মোড়কজাত করায় তাৎক্ষণিক ২০ হাজার টাকা জরিমানা করেন এবং পাশাপাশি সতর্ক করে দেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহরাব হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্যবসা পরিচালনার জন্য বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন আবশ্যক। এ জন্য বেগমগঞ্জ ফিড মিলকে ওজন ও পরিমাণ আইন ২০১৮ এর ২৪(১) ধারা লঙ্ঘনের অপরাধে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং দ্রুত লাইসেন্স গ্রহণ করে বিধি মোতাবেক ব্যবসা পরিচালনার জন্য সচেতন করা হয়।

অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কুমিল্লা অঞ্চলের ফিল্ড অফিসার (সিএম) মো. শহিদুল ইসলাম, পরিদর্শক (মেট্রোলজি) মো. লুৎফর রহমানসহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর