• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ জানুয়ারি, ২০২৪

মাইজদীতে শিল্প ও বানিজ্য মেলার বিরুদ্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

উপজেলা প্রতিনিধি, সদর : নোয়াখালী হাউজিং সোসাইটির মাঠে শিল্প ও বানিজ্য মেলার প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে বাউন্ডারি করে করে স্টল ও অন্যান্য অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে বৃহস্পতিবার সকাল ১০ টা হইতে ১১ টা ৪৫ মিনিট পর্যন্ত মাইজদী বাজার থেকে সোনাপুর পর্যন্ত সকল দোকান বন্ধ করে, ব্যবসায়ীরা গণ মিছিল করে।

সোনাপুর জিরো পয়েন্ট থেকে মাইজদী শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত গণমিছিল করা হয়। পর মধ্যদিয়ে টাউনহল মোড়ে ২৫ মিনিট মানববন্ধন কর্মসূচি পালন করে, পরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মানববন্ধন করে হাজার খানেক ব্যবসায়ী।

গণমিছিল ও মানববন্ধনের নেত্রীত্বে ছিল, নোয়াখালী বনিক সমিতি, নোয়াখালী ব্যবসা কল্যাণ সমিতি, নোয়াখালী সুপার মার্কেট সমিতি, মাইজদী হকার্স মার্কেট সমিতি।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নগর পিতা সহিদ্ উল্যাহ্ খান সোহেল উপস্থিত হয়ে ব্যবসায়ীদের কথা শুনেন। ব্যবসায়ীরা বলেন, গতবছর দির্ঘ একমাস বানিজ্য মেলা হওয়ায়, জেলা শহরের ব্যবসা বানিজ্যে প্রচুর লোকসান গুনতে হয়। এর মধ্যে মুক্তিযুদ্ধের বিজয় মেলা -২০২৩ কে ব্যবসায়ীরা স্বাগত জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা চেতনায় সচেতন করতে আমরাও মুক্তিযুদ্ধের বিজয় মেলার পক্ষে আছি এবং থাকবো।

কিন্তু শিল্প ও বানিজ্য মেলা এবং জুয়া খেলার মত মেলা হলে জেলা শহরের ব্যবসায় ব্যপক ক্ষতি হয়। তার পরেও যদি জেলা প্রশাসক নোয়াখালী হাউজিং সোসাইটির মাঠে শিল্প ও বানিজ্য মেলা করার অনুমতি দেয়, তাহলে জেলা শহরের সকল দোকানপাট অনির্দিষ্ট কালের জন্যে বন্ধ করে দিবে।

এমন সিদ্ধান্তের কথা শুনে মেয়র সহিদ উল্যাহ্ খান সোহেল বলেন, আমি ব্যবসায়ীদের সাথে ছিলাম আছি এবং থাকবো। শিল্প ও বানিজ্য মেলার কারণে যে এখানকার ব্যবসায়ীদের ক্ষতি হয় এটি সত্য। সুতরাং আমি ব্যবসায়ীদের সার্বিক ক্ষতির বিষয় বিবেচনায় নোয়াখালী-৪ আসনের সাংসদ এবং সম্মানিত জেলা প্রশাসকের সাথে অতিদ্রুত বিষয় টি নিয়ে আলোচনা করে মেলা বন্ধের ব্যবস্থা গ্রহণ করবেন।

তিনি ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা ও উপস্থিত নেতৃবৃন্দ সকলে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরে যান। আপনাদের দাবি অনুযায়ী আমি ব্যবস্থা গ্রহণ করছি।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর