• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ জানুয়ারি, ২০২৪

হাতিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আরএমওর বিরুদ্ধে তদন্তটিম মাঠে

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার শেখ মাহমুদের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি বুধবার (১৭
জানুয়ারী) দুপুরে সরেজমিনে এসেছেন।

তদন্ত কমিটির সভাপতি হলেন, জেলার কোম্পানিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সেলিম এবং সদস্য বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ছালা আহম্মদ।

হাসপাতাল ও অভিযোগ সূত্রে জানা যায়, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) শেখ মাহমুদ ডিউটি চলাকালীন বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের রোগী, রিপোর্ট দেখেন। গত শনিবার (১৩ জানুয়ারী) এমন অভিযোগের বাস্তবতা স্বয়ং স্বাস্থ্য কর্মকর্তা সৌমেন সাহা হাসপাতাল ভিজিটের সময় দেখে ফেলেন। যাহা বারণ করতে গেলে স্বাস্থ্য কর্মকর্তা সৌমেন সাহার সাথে আরএমও শেখ শেখ মাহমুদ বিতর্কে জড়ান। এ ঘটনায় একইদিন জেলা সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ করেন স্বাস্থ্য কর্মকর্তা সৌমেন সাহা।

যার প্রেক্ষিতে রবিবার (১৪ জানুয়ারী) জেলা সিভিল সার্জন ডাঃ মাসুদ ইফতেখার ২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই কমিটিকে ৩ দিনের মধ্যে সরেজমিন তদন্ত করে বিস্তারিত প্রতিবেদন তার নিকট দাখিলের নির্দেশ দেন। সে মোতাবেক ওই তদন্ত টিম বুধবার সরেজমিনে (হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) এসে বিষয়টির তদন্ত করতে আলাদা আলাদা ভাবে আরএমও এবং স্বাস্থ্য কর্মকর্তার সাথে বসেন।

এবিষয়ে তদন্ত কমিটির সভাপতি ডাঃ মোঃ সেলিম এর সাথে কথা হলে তিনি জানান, আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করতে এসেছি। এবং তদন্ত শেষে প্রতিবেদন সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করবো।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর