• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৩ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৩ জানুয়ারি, ২০২৪

ঠিকাদার কাজ শেষ না করায় সড়কের বেহাল দশা, সংস্কার দাবিতে মানববন্ধন

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী ও শিক্ষক-শিক্ষার্থীরা। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ একাত্মতা প্রকাশ করেন।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে রাজগঞ্জ বাজার থেকে বাংলাবাজার পর্যন্ত সাত কিলোমিটার সড়ক সংস্কারের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সড়কে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ কর্মসূচি পালন করেন এলাকাবাসী।

স্থানীয়দের দাবি, ২০২০-২১ অর্থবছরে ওই সাত কিলোমিটার সড়ক আট কোটি টাকা ব্যয়ে পাকা করার দরপত্র পান ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইউছুফ আল মামুন লিমিটেড। কাজ পাওয়ার পর ঠিকাদারি প্রতিষ্ঠান লাভজনক গাইডওয়াল, ব্রিজ ও আরসিসির কাজ করে মূল সড়ক অসম্পূর্ণ রেখেছে।

এতে করে দীর্ঘ ৪ বছর ধরে সড়কটি সংস্কার না হওয়ায় দুই ইউনিয়নের প্রায় দুই লাখ মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন। বিক্ষোভকারীরা দ্রুত সড়কের কাজ বাস্তবায়নের জন্য এলজিইডি কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, রাজগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর চৌধুরী সেলিম, স্থানীয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, ইউপি সদস্য সালাহ উদ্দিন, ফরহাদ, আলমগীর, মানিক প্রমুখ।

এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. হাফিজুল হক বলেন, ‘৩০ কোটি ৭৭ লাখ টাকার দরপত্রে এক প্যাকেজে সোনাইমুড়ীর ১৯ এবং বেগমগঞ্জের সাত কিলোমিটার সড়ক সংস্কারের দায়িত্ব পায় ভোলার মেসার্স ইউছুফ আল মামুন লিমিটেড। তারা কিছু কাজ করে বাকি কাজ ফেলে রেখেছেন। এখন ফোন দিলেও কোনো জবাব দিচ্ছেন না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

আরও পড়ুন