• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৪ জানুয়ারি, ২০২৪

মাদকে না জড়ানোর শপথ করলেন মাদক মামলার ৫শ কারাবন্দি

উপজেলা প্রতিনিধি, সদর : মাদক গ্রহণ না করার শপথ নিলেন জেলা কারাগারের মাদক মামলার ৫শ কারাবন্দি। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে জেলা কারাগারের ভেতরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত মাদকবিরোধী সভায় তারা এ শপথ করেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) অজিত দেব তাদের এই শপথ বাক্য পাঠ করান এবং কারাবন্দিদের মাদকের কুফল সম্পর্কে অবহিত করেন। সেই সঙ্গে সমাজ থেকে মাদক দূর করতে কারাবন্দিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে কারাবন্দিদের উদ্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) অজিত দেব বলেন, আপনারা চিরকাল কারাগারে আটক থাকবেন না। জেল খানায় যেমন মাদক ছাড়া থাকতে পারছেন তেমনি বাইরে বের হলেও মাদক ছাড়া আপনারা থাকতে পারবেন এই বিশ্বাস মনে তৈরী করুন। এজন্য দরকার সুন্দর মানসিকতা। মাদক সামাজিক ব্যাধি। মাদকের বিরুদ্ধে সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এই ধ্বংসের পথ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। আমরা মাদকমুক্ত সমাজ ও সমৃদ্ধ দেশ গড়ে তুলব।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নোয়াখালী কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল হামিদ বলেন, জেলা কারাগারে বন্দিদের সংশোধনার্থে মাদকের কুফল ও সচেতনতা বিষয়ক এ সভার আয়োজন করা হয়। এতে কারাগার থাকা ৫০০ বন্দি মাদক পরিহারের শপথ করেন। জেলায় মাদকদ্রব্য উদ্ধারে অভিযান, মাদকের বিস্তাররোধে বিভিন্ন কার্যক্রম ও সভা-সমাবেশ করে আসছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জেল সুপার গোলাম দস্তগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবীন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল হামিদ, জেলার মনির হোসেন প্রমুখসহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও জেলা কারাগারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর