• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৬ জানুয়ারি, ২০২৪

আজ নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচন, শেষ হাসি কার সাদা নাকি নীলের

নিউজ ডেস্ক : জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ (বৃহস্পতিবার)। নির্বাচনকে ঘিরে আইনজীবী সমিতি চত্বর ও আদালত পাড়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের বিপরীতে সাদা ও নীল দলের ৩১ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হচ্ছেন। এক্ষেত্রে লড়াই হবে দ্বিমুখী আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে। দুই দলের বাহিরে সাধারণ সম্পাদক পদে আছেন একজন স্বতন্ত্র প্রার্থী।

আওয়ামী পন্থী সাদা প্যানেলের সভাপতি প্রার্থী এডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট মো. আবুল কাশেমসহ মোট ১৫ টি পদে ১৫ জন প্রার্থী লড়ছেন। অন্যদিকে বিএনপি পন্থী নীল প্যানেলের সভাপতি প্রার্থী এডভোকেট মো. তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট মো. নুরুল আমিনসহ মোট ১৫ টি পদে ১৫ জন প্রার্থী লড়ছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি প্রার্থী এডভোকেট মো. তাজুল ইসলাম বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তার প্যানেল নিরংঙ্কুস জয় লাভ করবে।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি প্রার্থী এডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম বলেন, নির্বাচনে পূর্ণ প্যানেলে তারা বিজয়ী হবেন বলে আশাবাদী।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এ জেড এম ফারুক বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশাকরি সকলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এক বছরের জন্য তাদের পছন্দনীয় নেতা নির্বাচিত করবেন। এটাও আশাকরি নোয়াখালী আইনজীবী সমিতির নবনির্বাচিতরা সকলের সাথে মিলে মিশে সৌহার্দ্য পরিবেশে কাজ করে যাবেন।

আরও পড়ুন