• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৬ জানুয়ারি, ২০২৪

মালয়েশিয়ায় ৬৯ বাংলাদেশি প্রবাসী আটক

মালয়েশিয়ায় ৮৪ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। যাদের মধ্যে ৬৯ জন বাংলাদেশি নাগরিক। মালয়েশিয়ার জোহর ইমিগ্রেশন গোপন তথ্যের ভিত্তিতে জোহর রাজ্যের কাছে সেনাইয়ের একটি কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

জোহর ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির জানান বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় এই অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, আমরা তথ্য পেয়েছি যে, কারখানাটিতে অনুমতি ছাড়াই অবৈধ অভিবাসীরা কাজ করছে, যা একটি হট স্পট এলাকায় অবস্থিত।

তিনি বলেন, আমাদের এনফোর্সমেন্ট ডিভিশন এবং বঙ্গুনান সুলতান ইস্কান্দার ইমিগ্রেশন ডিপার্টমেন্টের মোট ১০০ জন অফিসারকে অভিযান চালানোর জন্য মোতায়েন করা হয়েছিল।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) বাহারউদ্দিন তাহির এক বিবৃতিতে বলেন, অপারেশন চলাকালীন, প্রায় ৩২৮ জন বিদেশী এবং স্থানীয়দের তল্লাশী করা হয়েছে। অভিযানে মোট ৮৪ জন বিদেশী এবং একজন স্থানীয় মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৬৯ জন বাংলাদেশি, ৭ জন ভারতীয়, ৪ জন শ্রীলঙ্কান এবং ৪ জন মিয়ানমারের নাগরিক। তাদের বয়স ২০ থেকে ৪৭ বছরের মধ্যে।

তাদেরকে মালয়েশিয়ায় থাকার বৈধ পাস বা পারমিট না থাকার জন্য অভিবাসন আইনে তাদের গ্রেপ্তার করা হয়।

এদিকে, ৪২ বছর বয়সী স্থানীয় মহিলাকে অবৈধ অভিবাসীদের রক্ষা করার জন্য অভিবাসন আইনের ৫৬(১)(ডি) ধারায় গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান বাহারউদ্দিন তাহির।

সূত্র: দ্য স্টার

আরও পড়ুন