• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৭ জানুয়ারি, ২০২৪

জেলা আইনজীবী সমিতির সভাপতি সিরাজ, সম্পাদক নুরুল আমিন

উপজেলা প্রতিনিধি, সদর : জেলা আইনজীবী সমিতির ২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ–সমর্থিত প্যানেলের ভরাডুবি হয়েছে। ১৫টি পদের মধ্যে মাত্র ৩টি পদে জয় পেয়েছে এই প্যানেল। অন্যদিকে চমক দেখালেন বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমিতি ভবনে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে মধ্যরাতে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এ জেড এম ফারুক ফলাফল ঘোষণা করেন।

ফলাফল অনুযায়ী, সভাপতি পদে ৩০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা দলের প্রার্থী অ্যাডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম। তার প্রতিদ্বন্ধী বিএনপি-জামায়াত সমর্থিত নীল দলের এডভোকেট মো. তাজুল ইসলাম পেয়েছেন ২৮৭ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বিএনপি-জামায়াত সমর্থিত নীল দল মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. নুরুল আমিন ২৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ সমর্থিত সাদা দলের এডভোকেট মো. এইচ আর এম সাইফুল ইসলাম হারুন পেয়েছেন ১৬৮ ভোট।

এ ছাড়া জৈষ্ঠ্য সহ সভাপতি পদে ২৯৫ বিএনপি সমর্থিত নীল দলের অ্যাডভোকেট মো. শামছুদ্দিন, সহ-সভাপতি পদে ৩১১ ভোট পেয়ে বিএনপি সমর্থিত নীল দলের অ্যাডভোকেট এনামুল হক খোকন হাজারী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত নীল দলের অ্যাডভোকেট ইবনে ওয়ালিদ সুমন ৩১৭ ভোট, সহ সাধারণ সম্পাদক পদে নীল দলের অ্যাডভোকেট আবু রশিদ সাইদুর রহমান রঞ্জু ৩৪৫ ভোট, কোষাধ্যক্ষ পদে নীল দলের অ্যাডভোকেট মো. হানিফ লিটন ৩১৩ ভোট, লাইব্রেরি ও প্রকাশনা পদে নীল দলের অ্যাডভোকেট মওদুদ আহমেদ চৌধুরী ইভান ৩০৩ ভোট, ক্রীড়া ও সাংস্কৃতিক পদে নীল দলের অ্যাডভোকেট মোহাম্মদ আলা উদ্দিন সুজন ৩৬৭ ভোট, আপ্যায়ন ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক পদে নীল দলের অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন ৩৩৫ ভোট, সদস্য পদে নীল দলের অ্যাডভোকেট আলাউদ্দিন বকশী ৩২৩ ভোট, নীল দলের অ্যাডভোকেট মাইন উদ্দিন মনু ৩০৯ ভোট, নীল দলের অ্যাডভোকেট আলী আহমেদ রোমান ৩০৬ ভোট, সাদা দলের অ্যাডভোকেট মোরশেদ আলম ৩১৭ ভোট ও সাদা দলের অ্যাডভোকেট অনুপম কুমার দেবনাথ ৩০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এ জেড এম ফারুক ফলাফলের সত্যতা নিশ্চিত করে বলেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্য দিয়ে সবার অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটাররা ভোট দিয়েছেন। আশা করি নোয়াখালী আইনজীবী সমিতির নবনির্বাচিতরা সবার সঙ্গে মিলে মিশে কাজ করে যাবেন।

আরও পড়ুন