• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ জানুয়ারি, ২০২৪

পদত্যাগী নেতাকর্মীদের ডেকেছেন রওশন, নতুন দল গঠনের গুঞ্জন

জাতীয় পার্টি থেকে পদত্যাগ করা নেতাকর্মীদের ডেকেছেন দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। আগামীকাল রোববার (২৭ জানুয়ারি) রাজধানীর গুলশানে তার বাসভবনে এ বৈঠকের আয়োজন করা হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) রওশনের মুখপাত্র কাজী মামুনূর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

নানা নাটকীয়তার পর দলের চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি। আওয়ামী লীগের সঙ্গে ২৬টি আসনে সমঝোতায় নির্বাচনে অংশ নেয় দলটি। এ নিয়ে বঞ্চিত নেতাদের অনেকের মধ্যে ক্ষোভ-অসন্তোষ সৃষ্টি হয়। সমঝোতার ২৬ আসনের মাত্র ১১টিতে জয় পায় জাপা। নির্বাচনে দলটির প্রার্থীদের ৯০ শতাংশই জামানত হারান।

নির্বাচনের ভরাডুবির পর দলের মধ্যে ক্ষোভ আরও বেড়ে যায়। জাপার চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দলটির ঢাকা মহানগর উত্তরের আটটি থানার ৬৬৮জন নেতাকর্মী পদত্যাগ করেন।

সেদিন বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই গণপদত্যাগের ঘোষণা দেন জাপার ঢাকা মহানগর উত্তরের সদ্য অব্যাহতিপ্রাপ্ত আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টুসহ ৬ শতাধিক নেতাকর্মী।

এদিকে গুঞ্জন ছড়িয়েছে যে, জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে সামনে রেখে নতুন দল গঠন করছেন পদত্যাগ করা নেতাকর্মীরা। দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম জানিয়েছেন, যেকোন সময় নতুন দল গঠনের ঘোষণা আসতে পারে। তবে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলছেন, রওশন এরশাদ দল গঠন করতে চাইলে, সেটি তার নিজস্ব বিষয়।

আরও পড়ুন