• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৪

পেট জোড়া লাগানো যমজ শিশুর পাশে দাঁড়ালেন পুলিশ সুপার আসাদুজ্জামান

উপজেলা প্রতিনিধি, সদর : পেট জোড়া লাগানো যমজ শিশুর টাকার অভাবে উন্নত চিকিৎসা করাতে না পারায় দিনমজুর বাবার পাশে দাঁড়ালেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে শিশু দুইটির বাবা মো. শাহানুর ইসলামের হাতে এ নগদ চিকিৎসা সহায়তা তুলে দেওয়া হয়।
পুলিশ সুপারের পক্ষে এসময় অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীম এবং অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল মো. মোর্তাহিন বিল্লাহ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) বিজয়া সেন বলেন, পুলিশ সুপার স্যার আমাদেরকে আর্থিক সহায়তা তুলে দিতে বলেন। আমরা স্যারের পক্ষে তা জমজ শিশুদ্বয়ের পিতার হাতে তুলে দিয়েছি। স্যার শিশু দুইটির পরিবার ও চিকিৎসার খোঁজখবর রাখবেন।

শিশু দুইটির বাবা মো. শাহানুর ইসলাম বলেন, পুলিশ সুপার স্যার আমাকে ফোন দিয়ে মেয়ে দুইটার খবর নিয়েছেন। আমার আর্থিক অবস্থার খবর নিয়ে আমার পাশে দাঁড়িয়েছেন। আমি আজীবন কৃতজ্ঞ থাকবো স্যারের প্রতি। আমার মেয়ে দুইটার জন্য দোয়া করবেন। তারা যেনো পরিপূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাপন করতে পারে।

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, বাবা হতে পারা অনেক আনন্দের। কিন্তু সন্তান নিয়ে দুশ্চিন্তা আসলে কষ্টের। দিনমজুর বাবা অর্থের অভাবে সন্তানকে ঢাকা আনার টাকাও নাই। এটা জানতে পেরে আমি দ্রুত আর্থিক সহায়তা দিয়েছি। আমি শিশু দুইটির খোঁজ রাখবো। তাদের পূর্ণ সুস্থতা কামনা করছি।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি ভোর ৪টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তাদের যমজ দুই কন্যার জন্ম হয়। তবে নবজাতক দুজনের পেট জোড়া লাগা (কনজয়েন্ট টুইন) থাকায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে আফরোজা সুলতানা মেঘলা ও মো. শাহানুর ইসলাম দম্পতির।

আফরোজা সুলতানা মেঘলা নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উত্তর বদলকোট গ্রামের দরগা বাড়ির মাহবুব আলমের মেয়ে। মো. শাহানুর ইসলামের বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়। শাহানুর মুন্সিগঞ্জের ভাটারচরে একটি কাপড়ের মিলে স্বল্প বেতনে দিনমজুরের কাজ করেন। শিশু দুটি বর্তমানে তাদের নানাবাড়িতেই অবস্থান করছেন। জোড়া লাগানো যমজ শিশুর জন্ম হওয়ার খবরে বাড়িতে ভিড় করছেন প্রতিবেশীসহ আশপাশের কয়েক গ্রামের মানুষ।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর