• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৪

প্রকাশ্যে গাঁজা সেবন, ২ মাদকসেবীর কারাদণ্ড

উপজেলা প্রতিনিধি, সদর : সদর উপজেলায় প্রকাশ্যে গাঁজা সেবনের দায়ে মো. রোমন ওরফে বাদশাকে (৩৫) ১০ দিনের এবং মো. হোরন ওরফে হেঞ্জুকে (৩৩) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও উভয়কেই ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে পৌরসভার করিমপুর ও আইয়ুবপুরে বসতঘর থেকে হাতেনাতে ধরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদ-বিন-আখন্দ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে মাদকদ্রব্য অধিদপ্তর নোয়াখালীর সদস্যরা সহযোগিতা করেন।

দণ্ডিত মো. রোমন ওরফে বাদশা নোয়াখালী পৌরসভার ৭ নং ওয়ার্ডের মধ্য করিমপুরের মৃত. আজিজুল হকের ছেলে এবং মো. হোরন ওরফে হেঞ্জু ৬ নং ওয়ার্ডের আইয়ুবপুর গ্রামের মধু মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে নোয়াখালী পৌরসভার করিমপুর ও আইয়ুবপুরে বসতঘর থেকে মো. রোমন এ মো. হোরনকে হাতেনাতে ধরেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদ-বিন-আখন্দ। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মো. রোমনকে ১০ দিন ও মো. হোরনকে ১৫ দিনের কারাদণ্ড এবং ১০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদ-বিন-আখন্দ বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদক সেবন করা অবস্থায় তাদেরকে হাতে নাতে ধরা হয়। তারা উভয়ই মাদক কারবারি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুসারে বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তাদের কাছ থেকে উদ্ধারকৃত গাঁজা জনসম্মুখে ধ্বংস করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর