• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২৪

শিল্পকলা একাডেমির মাঠে দারুল আজহার মডেল মাদরাসা পুরস্কার বিতরণী

উপজেলা প্রতিনিধি, সদর : জেলা শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে দারুল আজহার মডেল মারাসা বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ এর চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জামেমসজিদ খতিব দেলোয়ার হোসেন, নোয়াখালী পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুর রহমান শামীম । নোয়াখালী পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আমিন উল্যাহ সেলিম, মসজিদ কমিটির কোষাধ্যক্ষ হুদ্দাতুল ইসলাম মামুন, মসজিদ কমিটির সহ সভাপতি নুর নবী, অধ্যাপক মিজানুর রহমান, আহসান উল্যাহ মিঠু, মসজিদ কমিটির সদস্য মোঃ মামুন, মোঃ ছিফাতুর রহমান। হাফেজ মাওলানা আবু সালমান, অধ্যক্ষ মাওলানা কামাল উদ্দিন, অধ্যক্ষ রেজাউল করিম রায়হান, দারুল আজহার মডেল মাদরাসা সাধারণ সম্পাদক অধ্যাপক মোবাশ্বেরুল বারী।

সভাপতিত্ব করেন দারুল আজহার নোয়াখালী ক্যাম্পাস এর নির্বাহী পরিষদের সভাপতি মাওলানা মুহাম্মদ শাসসুদ্দীন।

অনুষ্ঠানে মাদরাসার ছাত্রছাত্রীদের মধ্যে শ্রেণী বেধে বিভিন্ন ইভেন্ট যেমন, ৫০ মিটার দৌড়, বরই কুড়ানো, ১০০ মিটার দৌড়, চকলেট দৌড়, মোরগ লড়াই, ব্যাঙ লাফ, রস্তা দৌড়, এক পায়ে দৌড়, ধীরে সাইকেল চালানো, দীর্ঘ লাফ, খেলায় প্রতিযোগিতায় কৃতকার্যের পুরস্কার বিতরণ করা হয়।

সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে ছিলো, কুরআন তেলাওয়াত, কবিতা আবৃতি, ইসলামী সংগীত, আজান, ক্বিরাত পাঠ, ইসলামী সংগীত হামদ ও নাত, একুশে ফেব্রুয়ারি বক্তব্য বাংলা, ইংরেজি বক্তব্য, আরবি বক্তব্য প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতায় কৃতকার্য ২৫০ জনের বেশি সংখ্যক ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তাদের মধ্যে মডেল প্লে গ্রুপ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলো।

শিল্পকলা একাডেমির মাঠে এমন মনোমুগ্ধকর অনুষ্ঠানে সভাপতি মাওলানা মুহাম্মদ শামসুদ্দীন বলেন, আমরা কোরআন ও হাদিসের আলোকে সমাজ থেকে সকল সংশয় মুছে যাক। সকলের সর্বাঙ্গীন শুভ কামনা করে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন