• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

খাল দখল করে স্থাপনা, ছুটে গিয়ে কারাদণ্ড দিলেন ম্যাজিস্ট্রেট

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে সরকারী খালের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করায় তিন ব্যক্তিকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গোলাবাড়িয়া শুটকি মার্কেট এলাকায় এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত।

দণ্ডিতরা হলেন, বেগমগঞ্জ উপজেলার ৮ নং ওয়ার্ডের হাজীপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে মোশারেফ হোসেন (২৯), একই গ্রামের মৃত আহাম্মদ উল্যা ব্যাপারীর ছেলে নুরুজ্জামান (৬০) ও বানাবাড়িয়া গ্রামের দুলাল মিয়ার ছেলে আফতাব হোসেন সোহাগ (৩০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লাবাড়িয়া শুটকি মার্কেট ব্রিজের দুই পাশে সরকারী খালের জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণ হচ্ছে বলে খবর পায় বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত। তিনি দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে সত্যতা পান এবং হাতেনাতে তিনজনকে আটক করেন। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে সাত দিনের কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আসিফ আল জিনাত বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সরকারি খাল দখল করা অবৈধ। তার মধ্যে আবার স্থাপনা নির্মাণ করা দণ্ডনীয় অপরাধ। তাই সরেজমিন গিয়ে তিনজকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর