• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

বিএনপির রাজনীতি আর কখনও সচল হবে না: পররাষ্ট্রমন্ত্রী

নেতৃত্বের পরিবর্তন ছাড়া বিএনপির রাজনীতি আর কখনও সচল হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মোছলেম উদ্দিন আহমদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বসে যাওয়া পুরাতন গাড়ির মতো বিএনপিকে দেশি-বিদেশি অনেকে ঠেলেও স্টার্ট দিতে পারেনি। বিএনপির এই পুরাতন গাড়ি স্টার্ট দিতে হলে ব্যাটারি চেঞ্জ করতে হবে। কিন্তু তাদের ড্যাম্প হয়ে যাওয়া ব্যাটারিও থাকে লন্ডনে।

তিনি বলেন, পুরাতন ব্যাটারি ফেলে না দিলে বিএনপির রাজনীতির গাড়ি আর কখনও স্টার্ট হবে না। বিএনপিকে অনুরোধ জানাব, নেতৃত্বের পরিবর্তন ছাড়া আপনাদের এই দল এবং রাজনীতি আর কখনও সচল হবে না।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, এবার নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছিল। প্রথমে ষড়যন্ত্র ছিল নির্বাচন যাতে না হয়, যখন সেটি ঠেকাতে পারেনি, তারপর ষড়যন্ত্র ছিল নির্বাচনের মধ্যে নাশকতা সৃষ্টি করে প্রতিবন্ধকতা তৈরি করা। সেটি যখন করতে পারেনি তারপর পরিকল্পনা ছিল নির্বাচন যাতে দেশে-বিদেশে গ্রহণযোগ্য না হয়।

প্রয়াত এমপি মোছলেম উদ্দিন আহমেদ একজন কর্মী থেকে নেতা হয়ে উঠা মানুষ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিছিলের কর্মী থেকে তিনি নেতৃত্বের আসনে আসীন হয়েছিলেন। একজন কর্মী কিভাবে নেতা হতে পারেন সেটির উদাহরণ তিনি। আজকের নতুন প্রজন্ম যাদের ৩০ বছর বয়স, তারা জানে না বিরোধী দল কী, বিরোধী দলে থাকলে যন্ত্রণা কী, সেটি অনেকে বুঝতে পারে না।

আরও পড়ুন