• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৪

জমি সংক্রান্ত বিরোধের জেরে বসতবাড়ীতে হামলা, বাড়ীর গেটে তালা

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসত বাড়ীতে হামলা ও তালা দেয়ার অভিযোগ উঠেছে এক প্রভাবশালী চক্রের বিরুদ্ধে। এদিকে এক স্বামীহারা বিধবা নারীকেও হত্যার হুমকি দিয়েছে সম্পত্তি দখলকারীরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের বাদশা মিয়ার হাজী বাড়ীতে এমন ঘটনা ঘটেছে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ২০২২সালে মৃত আবুল খায়েরের স্ত্রী ফজিলাতুন নাহার এর কাছ থেকে নুরুল হক ও নুরুল ইসলাম দুই ভাই জমি এওজ বদল করে নিজেদের ওয়ারিশ ও এওজবদলকৃত জায়গায় মাটি ভরাট করতে গেলে একই বাড়ীর গোলাম সারোয়ার ও গোলাম আজম তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে মাটি ভরাট করতে বাধা দেয়, তাদের উপর হামলা করে, বাড়ীর গেটে তালা লাগিয়ে দেয় এবং মিথ্যে মামলা দিয়ে তাদের হয়রানি করার অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

সম্পত্তির এওজবদলকারী মৃত আবুল খায়েরের স্ত্রী ফজিলাতুন নাহার বলেন, আমি আমার স্বামীর রেখে যাওয়া সম্পত্তি নুরুল হক মিয়ার সাথে এওজবদল করেছি, এখন গোলাম সারোয়ার আমাকে হুমকি-ধমকি দিচ্ছে, আমি ঘর থেকে বের হলে আমাকে মেরে ফেলবে। আমি আমার সন্তানদের নিয়ে খুব বিপদে আছি,আমি প্রশাসনের কাছে আমার জীবনের নিরাপত্তা চাই।

জমির প্রকৃত মালিক নুরুল হক বলেন, আমি আমার বাবার ওয়ারিশ সূত্রে এই ৭০শতাংশ সম্পত্তির মালিক, এর মধ্যে ৫ শতাংশ সম্পত্তি আমি মৃত আবুল খায়েরের স্ত্রী ফজিলাতুন নাহার এর কাছ থেকে এওজবদল করে নিয়েছি। এখন গোলাম সারোয়ার ও গোলাম আজম তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার সম্পত্তি দখল করতে চায়, আমার বাড়ীর গেটে তালা লাগিয়ে দেয়। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই।

এদিকে গোলাম সারোয়ার ও গোলাম আজমের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, আমরা কোনো অভিযোগ পাই নি। যদি অভিযোগ পাই তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন