• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৪

নোয়াখালী ইউনিয়ন জেলার প্রথম স্মার্ট ইউনিয়ন

উপজেলা প্রতিনিধি, সদর : নোয়াখালীর প্রথম স্মার্ট ইউনিয়ন হিসেবে স্বীকৃতি পেতে যাচ্ছে সদর উপজেলার ০৬ নম্বর নোয়াখালী ইউনিয়ন পরিষদ। দৃষ্টিনন্দন আধুনিক ভবন, গ্রাম আদালত কার্যক্রম, শালিস ব্যবস্থার জন্য শাহী দরবার, জাতীয় পতাকা ভাষ্কর্য, ইন্টারনেটের মাধ্যমে ৩৬ ধরনের নাগরিক সেবা প্রদান, সেবা প্রত্যাশীদের জন্য অভ্যর্থনা ডেস্ক, সার্বিক নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন’সহ স্মার্ট ইউনিয়ন গঠনের যাবতীয় কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে ইউনিয়নটিতে।

সোমবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে দৃষ্টিনন্দন-মডেল এই ইউনিয়ন পরিষদের আধুনিকায়ন, পতাকা ভাষ্কর্য ও শাহী দরবারের উদ্ধোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মতবিনিময় সভায় নোয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা ইয়াসিন আরাফাতের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদ সচিব মো. সহিদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখিনূর জাহান নীলা, সমাজসেবী তাজনাহার ওয়াদুদ কাজল।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহিদুল ইসলাম পারভেজ, ইউপি সদস্য মেহেরাব হোসেন ছলিম প্রমূখ।
মতবিনিময় সভার প্রধান অতিথি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, নোয়াখালী ইউনিয়ন পরিষদকে সুসজ্জিতভাবে সাজানো হয়েছে। এখানে নাগরিক সুবিধা প্রদানের সবধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এই ইউনিয়ন পরিষদে মানুষ আসলে তাদের মন ভালো হয়েছে যাবে। পরিষদ থেকে যেভাবে মানুষকে সেবা প্রদান করা হচ্ছে, আমি মনে করি এটি বাংলাদেশের মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে বিবেচিত হতে পাবে। সেই লক্ষ্যে আমরা এই ইউনিয়ন পরিষদকে অনুকরণ করার জন্য আমাদের অন্যান্য ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের আহব্বান জানাবো এবং এটিকে মডেল ইউনিয়ন পরিষদ ঘোষণা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সুবিধাভোগী স্থানীয় বাসিন্দারা বলছেন, নোয়াখালী ইউনিয়ন পরিষদে একজন নাগরিক হয়রানি ছাড়া খুব সহজেই সবধরনের সেবা পেয়ে থাকেন। এখানকার পরিবেশ দেখলেই সব মানুষের মন ভালো হয়ে যায়। স্মার্ট বাংলাদেশ তৈরিতে এমন ইউনিয়ন পরিষদ দেশের সব ইউনিয়নের জন্য অনুকরণীয় হতে পারে বলেও মন্তব্য করেন সেবাপ্রত্যাশীরা।

আরও পড়ুন