• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২৪

মাতৃভাষা দিবসে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীরা পেল শিক্ষাবৃত্তি

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : ২১শে ফেব্রুয়ারী মহান ভাষা দিবস উপলক্ষ্যে ১৬জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীকে “টি-হোসাইন ও বেগম বদরুন্নেছা হোসাইন” শিক্ষাবৃত্তি দিয়েছে চৌমুহনী সরকারী সালেহ আহমেদ কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

আজ ২১ ফেব্রুয়ারী দুপুরে কলেজের শিক্ষক মিলনায়তন হলরুমে একটি বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল্যাহ আল সায়েমের সভাপতিত্বে , এডমিন সাইফুর রহমান রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রপেসর মো: মনজুরুল হক। বিশেষ অতিথি ছিলেন, প্রয়াত অধ্যক্ষ টি-হোসেনের তিন মেয়ে দুররে শাওয়ার লাকী, নীলুফার শাহজাহান,নুসরাত জাহান,মুরাদ হোসাইন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এডমিন ছারোয়ার হোসেন মিলন, ত্রয়ী রায় তুলতুল,জোবেদা মিলি, ইয়াসিন সুমন, রাহিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তারা বলেন, জীবনে সফলতায় পৌঁছতে হলে তোমাদের পড়াশোনা করতে হবে। বাবা-মা এবং শিক্ষকদের কথা মেনে চলতে হবে। সমাজের ভালো কাজগুলোর সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখতে হবে। অসহায়-গরীব মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তাহলে জীবন সুন্দর হবে।

অনুষ্ঠানে ১৬ শিক্ষার্থীকে ১লক্ষ টাকার শিক্ষা বৃত্তির অর্থ প্রদান করা হয়। উল্লেখ্য, ২০১৯ সাল থেকে চৌমুহনী সরকারী সালেহ আহমেদ কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ শিক্ষাবৃত্তি প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

আরও পড়ুন