• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২৪

মাতৃভাষা দিবসে রাজগঞ্জে বিনামূল্যে সেবা পেল ১৫শ রোগী

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে রাজগঞ্জে গরীব, অসহায় রোগীদের জন্য দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এ ক্যাম্পে চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ পেয়েছেন প্রায় এক হাজার পাঁচশত রোগী। দিনব্যাপী চলা এ ক্যাম্পে ১৫জন বিশেষজ্ঞ চিকিৎসক, ২২ জন চিকিৎসক সহকারি-নার্স ও ২০ জন সেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের দারুল উলুম আজিজুল ইসলাম রহমানিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে গ্রামের গরীব, অসহায় রোগীদের সেবা দিতে এ ক্যাম্পের আয়োজন করে ফ্যাশন এশিয়া ঢাকা এবং সার্বিক সহযোগিতা করে নোয়াখালী ডায়বেটিক সমিতি ও এফপিএবি নোয়াখালী শাখা।

আয়োজকরা জানান, গত তিন বছর ধরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমরা এ ফ্রি মেডিকেল ক্যাম্প করে আসছি। এখানে অর্থোপেডিক্স, ডেন্টাল, চক্ষু, শিশু, চর্ম-যৌন ও গাইনি বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা প্রদান করছেন। সেবা নেওয়া রোগিদের ফ্রি চিকিৎসার সাথে সাথে এক মাসের জন্য বিনামূল্যে ওষুধ প্রদান করা হচ্ছে। আগামীতেও সাধারণ মানুষের সেবার কথা মাথায় রেখে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

আরও পড়ুন