• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪

হাতিয়ায় রিক ও ৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে চক্ষু ক্যাম্প

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : হাতিয়ায় তৃণমূল পর্যায়ের প্রবীণ জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে বৃহস্পতিবার সকাল ৯টায় চৌমুহনী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও হাতিয়া ’৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশন যৌথ উদ্যোগে বিনামূল্যে এক চক্ষু ক্যাম্পের আয়োজন করে।

রিক সূত্রে জানা যায়, তিন দশকের বেশী সময় প্রবীণ ইস্যুতে কাজ করতে গিয়ে বাস্তবতা উপলদ্ধি হয় যে দুঃস্থ ও দরিদ্র প্রবীণদের সুনির্দিষ্ট চাহিদা পূরণের জন্য আর্থিক ও বস্তুগত সহায়তা প্রয়োজন। অর্থের অভাবে যে সকল দুঃস্থ ও দরিদ্র প্রবীণেরা রোগে ভুগছেন অথচ প্রয়োজনীয় মূহুর্তে সেবা পাওয়ার সুযোগ পাচ্ছেন না ওই সকল সুবিধা বঞ্চিত মানুষদের উদ্দেশ্যে হাতিয়া’৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশন ও রিক সংস্থা যৌথভাবে আর্থিক সহায়তায় ও বাংলাদেশ জাতীয় অন্ধকল্যান সমিতির তত্ত্বাবধানে চক্ষুরোগীদের বিনামূল্যে এই চক্ষুক্যাম্পের আয়োজন করে।

দিনব্যাপী আয়োজিত চক্ষুক্যাম্পে আগত রোগীদের চক্ষু পরীক্ষা সহ বিনামূল্যে ছানি অপারেশন ও পাওয়ার গ্লাস প্রদান করা হবে।

চক্ষুক্যাম্পে গিয়ে দেখা যায় যে, এক থেকে দেড় হাজার চক্ষুরোগের সেবাপ্রার্থীরা উপস্থিত হয়ে রেজিষ্ট্রেশন করতে ভিড় করছেন।

রিক সংস্থার এজিএম প্রোগ্রাম ফেরদৌসী বেগম জানান, ইতোমধ্যে ছানি অপারেশনের জন্য ১১০ জনকে ছানি অপারেশনের জন্য নির্বাচন করা হয়েছে। প্রায় ২৫০জনকে গ্লাস প্রদান করা হয়েছে।

চক্ষু ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিক এর নির্বাহী পরিচালক আবুল হাসিব খান। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন রিক পরিচালক আফরোজা লায়লা, ম্যানেজার অপারেশন এন্ড মনিটরিং মো. ওয়াদুদ খান, হাতিয়া এরিয়া ম্যানেজার ফরিদুল আলম সহ সংস্থার সকল পর্যায়ের কর্মকর্তা বৃন্দ এবং হাতিয়া ৮৭ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সকল সদস্যবৃন্দ।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর