• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

রংপুরকে ছাপিয়ে বিপিএল ফাইনালে কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ১০ম আসরের কোয়ালিফায়ারে রংপুরকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে তাওহিদ হৃদয়-লিটন দাসদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সোমবার ২৬ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুরকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে আসে রংপুর। প্রথম ইনিংসের (৪.৪)পাঁচ ওভারের মধ্যে দলীয় মাত্র ২৭ রানে ৩ ব্যাটসম্যান শামিম হোসেন, রনি তালুকদার ও সাকিব আল হাসানের উইকেট হারিয়ে ফেলে রংপুর। চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে নিউজিল্যান্ডের তারকা জেমস নিশাম একাই তাণ্ডব চালান। নিশাম ৪৯ বল মোকাবেলা করে ৮টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান করে রংপুর।

১২০ বলে ১৮৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলে সুনিল নারিনের উইকেট হারায় কুমিল্লা। লিটন দাস ও তাওহিদ হৃদয়ের ১৪৩ রানের জুটি দলকে জয়ের মুখ দেখায়। ৫৭ বলে ৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৮৩ রান করেন লিটন। এবং ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৬৪ রান করেন তাওহিদ। ম্যাচ শেষে জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

রংপুর হেরে গেলেও তাদের সামনে আরও একটি সুযোগ আছে ফাইনালে যাওয়ার। দ্বিতীয় সেমিফাইনালে ফরচুন বরিশালের মুখোমুখি হবে রংপুর। সেই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায় নিশ্চিত হবে। আর যারা জিতবে তারা ১ মার্চ কুমিল্লার সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে।

আরও পড়ুন