• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ১ মার্চ, ২০২৪

কবিরহাটে লাইসেন্স ছাড়া পশু খাদ্য বিক্রি, ৩ দোকানীকে জরিমানা

উপজেলা প্রতিনিধি, কবিরহাট : কবিরহাটে লাইসেন্স ছাড়া পশু খাদ্য বিক্রির অপরাধে ৩ দোকানীকে সাড়ে ৩২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কবিরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল দুপুর পর্যন্ত উপজেলার সুন্দলপুর ইউনিয়ন, ঘোষবাগ ইউনিয়ন ও কবিরহাট পৌরসভার বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ।

এ সময় লাইসেন্স ছাড়া পশু খাদ্য বিক্রির অপরাধে মৎস্য খাদ্য ও পশু খাদ্য আইন, ২০১০ এর আওতায় কবিরহাট পৌরসভার কবিরহাট পোল্ট্রিকে ১৫ হাজার, ঘোষবাগ ইউনিয়নের জননী এগ্রোকে ১২ হাজার ও সুন্দলপুর ইউনিয়নের রহমান পোল্ট্রিকে ৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে সহযোগিতা করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হোসেনসহ কবিরহাট থানার পুলিশ সদস্যবৃন্দ।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হোসেন বলেন, প্রতিষ্ঠান গুলো লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করছে। আমরা সতর্ক করেছি যাতে সরকারি ধার্য্যকৃত মূল্যের বাহিরে একদিনের বাচ্চা বিক্রি না করা হয়। এছাড়াও একদিনের বাচ্চার মূল্য পরিদর্শন তালিকা রাখার জন্য অবহিত করা হয়।

কবিরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অনুমোদন ছাড়া পশুখাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ, বিক্রি আইনগত দণ্ডনীয় অপরাধ।

তিনটি দোকানকে ৩২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং দ্রুত লাইসেন্স গ্রহণ করে বিধি মোতাবেক ব্যবসা পরিচালনার জন্য সচেতন করা হয়।জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • কবিরহাট এর আরও খবর