• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ৫ মার্চ, ২০২৪

চাটখিলে কড়িহাটি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন

মোহাম্মদ আমান উল্যা, উপজেলা প্রতিনিধি, চাটখিল : চাটখিলে নোয়াখলা ইউনিয়নের কড়িহাটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। অভিভাবকদের স্বতঃস্ফূর্ত ভোটদানের মধ্যদিয়ে আজ সোমবার ৪ মার্চ সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ।

বিদ্যালয় সূত্রে জানা যায়, অভিভাবকদের সরাসরি ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই ম্যানেজিং কমিটির নির্বাচনটি সম্পন্ন হয়েছে। উক্ত নির্বাচনে অভিভাবক সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন, এদের মধ্যে ১১ জন পুরুষ ও ২ জন মহিলা প্রার্থী নির্বাচনে অংশ নেয়। দাতা সদস্যের মধ্যে ২ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। এ নির্বাচনে অভিভাবক সদস্যদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন মহিলা এবং দাতা সদস্যের মধ্যে ১ জন প্রতিদ্বন্দ্বী বিজয়ী হয়েছেন।

বিজয়ীদের মধ্যে সমির উদ্দিন খাঁন ১৫৬ ভোট পেয়ে ১ম, জাফর ইকবাল মহিন ১৫৩ ভোট পেয়ে ২য়, দেলোয়ার হোসেন সমির ১৩১ ভোট পেয়ে ৩য়, শাহরিয়ার রশিদ খসরু ১২৫ ভোট পেয়ে ৪র্থ, মহিলা সদস্যদের মধ্যে ফাতেমা ইয়াসমিন ১৬৯ ভোট পেয়ে ১ম স্থান অর্জন করেন। এছাড়াও দাতা সদস্যদের মধ্যে মাসুদ উদ্দিন নির্বাচিত হন।

উল্লেখ্য, কড়িহাটি উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের ভোটার সংখ্যা মোট ৩৯৪ জন ও ভোট কাষ্ট হয়েছে ৩২৬। ভোট গণনা শেষ হয় সন্ধ্যা ৬ টায়। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ আমজাদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সভাপতি মাসুদুর রহমান শিপন, বিদ্যালয়ের সাবেক সভাপতি ও আজীবন দাতা সদস্য, মাওলানা সিরাজুল ইসলাম, মোজ্জেম হোসেন বেলাল, এছাড়াও আজীবন দাতা সদস্যের মধ্যে আরো রয়েছেন হাফেজ জহিরুল ইসলাম, মাসুদ উদ্দিন, বাহার উদ্দিন, ফারুক উদ্দিন। আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ হাজী মানিক ও সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল সোহাগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন (বিএসসি) ও সহকারী প্রধান শিক্ষক ইমাম হাসান শাহিন সহ এসআই নুরুন্নবীর নেতৃত্বে পুলিশের সদস্যের একটি টিম।

আরও পড়ুন