• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ৮ মার্চ, ২০২৪

বেগমগঞ্জে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে উপজেলা পর্যায়ে “দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৬ মার্চ) বিকেলে উপজেলা মিলনায়তনে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস নোয়াখালী জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সেমিনারটি অনুষ্ঠিত হয়।

প্রবাসীর কল্যাণ মর্যাদা-আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায়-তারাও সমান অংশীদার’ এ প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সেমিনারে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস নোয়াখালীর সহকারী পরিচালক মো. আবু ছালেক। উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নোয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কাজী রফিক উল্লাহ, টিটিসি নোয়াখালীর অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারী, উপজেলা খাদ্য কর্মকর্তা খবির উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শাহ পরান, ব্রাকের জেলা সমন্বয়ক মো. নুরুজ্জামান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তামান্না মাহমুদ বলেন, বাংলাদেশে মিনিমাম সাড়ে তিন কোটি মানুষ বেকার, তাহলে সে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি, সামাজিক শৃঙ্খলা, পারিবারিক শৃঙ্খলা, সম্প্রীতি, ধর্মীয় সম্প্রীতি তাহলে এগুলো কীভাবে বজায় রাখা সম্ভব। আচ্ছা আপনারা কেউ বলবেন এই ব্যর্থতার দায় সরকারের। না এই ব্যর্থতা সরকারের নয়, এই ব্যর্থতা আমাদের সকলের। কারণ আমরা নিজেদেরকে দক্ষ কর্মী হিসেবে তৈরি করতে পারি না। শুধুমাত্র আমরা পড়াশুনা এবং চাকরির পেছনে ছুটি। দেশের সকলেই তো চাকরি দেওয়া সম্ভব নয়। সুতরাং চাকরির পিছনে না ছুটে আমরা নিজেদেরকে নিজেরা বিভিন্ন কাজে দক্ষ হিসেবে তৈরি করে তুলি। তাহলেই এদেশে বেকারত্ব দূর হবে।

সেমিনারে গণমাধ্যমকর্মীরাসহ বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিক এবং বিভিন্ন পেশার কর্মজীবী অংশগ্রহণ করেন।

আরও পড়ুন