• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৩ মার্চ, ২০২৪

কনস্টেবল নিয়োগে দালাল থেকে সাবধান থাকতে বললেন এসপি

উপজেলা প্রতিনিধি, সদর : পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেছেন, সম্পূর্ণ মেধার ভিত্তিতে, স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে কনস্টেবল নিয়োগ হবে। এখানে কোনো ধরনের দুর্নীতি করার সুযোগ নেই। কোনো ধরনের স্বজনপ্রীতি করার সুযোগ নাই। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে নিজ সম্মেলন কক্ষে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় তিনি দালাল থেকে সাবধান থাকতেও বলেন ।

পুলিশ সুপার সকলের প্রতি অনুরোধ রেখে বলেন,আপনারা কখনো কোন ধরনের ব্যক্তি, প্রতিষ্ঠান বা কারো পক্ষ থেকে অবৈধ লেনদেনে জড়াবেন না। এতে আপনাদের আর্থিক ক্ষতি হবে। অবৈধ লেনদেন করে কোনো বেনিফিট আসবেনা। সম্পূর্ণ যোগ্যতা ও মেধার ভিত্তিতে এই নিয়োগ হবে। কোনো ধরনের দালাল চক্রের খপ্পরে পড়বেন না।

পুলিশ সুপার আরও বলেন, সমাজের অনেক পাওয়ার ফুল লোক, অবসরপ্রাপ্ত লোকজন বা কেউ যদি দালালি করতে আসে তাদের খপ্পরে পড়বেন না। তারা চাকরি পাইয়ে দিবে এবং চাকরির গ্যারান্টিও দিবে তারপরও তাদের ফাদে পা দিবেন না। কোনোভাবেই ছলচাতুরীর মধ্যে পড়বেন না। কারো সঙ্গে অবৈধ লেনদেন করবেন না। আমি আশ্বস্ত করছি, একরেবারেই স্বচ্ছতা ও মেধার ভিত্তিতে এই নিয়োগ হবে। যাদের যোগ্যতা আছে তারাই নিয়োগ পাবেন। শুধু খালি খালি বেআইনি লেনদেন করে ক্ষতিগ্রস্ত হবেন না।
জানা যায়, কনস্টেবল নিয়োগে নোয়াখালী পুলিশ লাইন্স মাঠে আগামী ৮, ১০ ও ১১ মার্চ পর্যন্ত শারীরিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৮ মার্চ লিখিত ও ৪ এপ্রিল মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর ২ হাজার ৭১৯ জন আবেদন করেছেন। জেলায় মোট ৭৮ জনকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।তার মধ্যে পুরুষ ৬৬ জন ও নারী ১২ জন নিয়োগ পাবেন। প্রার্থীরা কনস্টেবল নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য www.police.gov.bd এই ওয়েবসাইটে পাবেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বিজয়া সেন, ডিআইওয়ান মোস্তাফিজুর রহমান, রিজার্ভ অফিসের আরওওয়ান মো. বায়েজিদ মিয়া, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার, সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সিনিয়র সাংবাদিক আলমগীর ইউসুফসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর