• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৪ মার্চ, ২০২৪

নোবিপ্রবিতে ইফতার পার্টি নিষিদ্ধ করল প্রশাসন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, নোবিপ্রবি : আসন্ন পবিত্র মাহে রমজানে ক্যাম্পাসের ভেতরে ইফতার পার্টি আয়োজনের নিষেধাজ্ঞা জারি করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। প্রধানমন্ত্রীর নির্দেশে এ আদেশ জারি করা হয় বলে জানানো হয়েছে এক বিজ্ঞপ্তিতে।

সোমবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার এ নির্দেশনা-সংবলিত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগে পাঠানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার অনুযায়ী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) আসন্ন পবিত্র রমজান মাসে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টির আয়োজন না করার জন্য অনুরোধ জানানো হলো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন রমজানে বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের ইফতার পার্টির আয়োজন করা যাবে না। তবে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে ছাড়া ক্যাম্পাসের বাইরে আয়োজন করতে পারবে। সেক্ষেত্রে কর্তৃপক্ষের কোনো নিষেধাজ্ঞা কিংবা দায়ভার থাকবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, এটা নির্দেশনা বা নিষেধাজ্ঞা নয়, এটা অনুরোধ। মূলত প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ অনুরোধ সবাইকে করা হয়েছে।

আরও পড়ুন

  • ক্যাম্পাস এর আরও খবর