• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৪ মার্চ, ২০২৪

ব্যাংক কর্মকর্তা পরিচয়ে দিচ্ছিলেন ঋণ, ২ যুবক আটক

উপজেলা প্রতিনিধি, সদর : সদর উপজেলায় বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা পরিচয়ে ঋণ দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার সময় দুই যুবককে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে এওজবালিয়া ইউনিয়নে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন কুমিল্লা জেলার বাঙ্গারা থানার পীর কাশিমপুর গ্রামের নাসিম উদ্দিনের ছেলে জাবেদ নাসিম রুবেল (৫৪) ও ঢাকার ডেমরা থানার পূর্বপাড়া রুস্তম আলী হাইস্কুল রোড এলাকার শামছুদ্দিনের ছেলে জহির উদ্দিন (৩৮)। তাদের বিরুদ্ধে সুধারাম থানায় প্রতারণার মামলা করপা হয়েছে।

স্থানীয়রা জানায়, গত দুই বছরের বেশি সময় ধরে রুবেল ও জহির সাধারণ লোকজনকে ব্যাংক থেকে ঋণ দেওয়ার কথা বলে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে। ঋণের ফরম পূরণের জন্য প্রথমে জনপ্রতি তিন হাজার ২০০ টাকা করে হাতিয়ে নেয়। পরে বিভিন্ন কাগজপত্রের কথা বলে আরও টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে যায়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ট্রেন যোগে তারা নোয়াখালীর করমুল্যা বাজারে যায়। সেখানে টাকা নিয়ে কয়েকজনকে ঋণ ফরমও পূরণ করান তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের দুইজনকে আটক করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের অপরাধের কথা স্বীকার করেছে বলে জানা গেছে। বাংলাদেশ ব্যাংকের ইইএফ লোন, বাড়ি, গাড়ি, ফ্ল্যাটসহ বিভিন্ন ধরনের ঋণের জন্য মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন বলেও স্বীকার করেছেন তারা।

এ বিষয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোর্তাহীন বিল্লাহ জাগো নিউজকে বলেন, প্রতারক চক্র নিজেদেরকে পূবালী, রূপালী, ডাচ্ বাংলা, মার্কেন্টাইল, ব্র্যাক ব্যাংক কর্মকর্তা ও থ্রী-ডি গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে ঋণ দেওয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। তাদের কাছ থেকে এ সংক্রান্ত লিফলেট, স্টিকার, ঋণ দেওয়ার ফরম ও ভিজিটিং কার্ড জব্দ করা হয়েছে।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর