• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

জল দস্যু আর মাদক চোরাকারবারীদের দখলে চর এলাহী হতে সন্দীপ ঘাট

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ঘাট- হইতে প্রতিদিন ও সন্দ্বীপে ১টি করে টলার যাতায়াত করে এবং এ টলারটি আবার সন্দীপ উড়িচর হইতে চর এলাহী ঘাটে আসে।

প্রতিদিন কমপক্ষে ৩০০ হইতে ৪০০ যাত্রী যাতায়াত করে। সন্দিপ একসময় জেলার অন্তর্গত ছিল। সে সুবাদে সন্দিপের বেশির ভাগ মানুষের যাতায়াত নোয়াখালীতে। কিন্তু এ ঘাটের প্রশাসনের তদারকী কম হওয়ায় মাদক ও নৌ ডাকাতের আস্তানা- হিসাবে খ্যাত হয়েছে।

বাংলাদেশের অর্থনৈতিক চালিকা শক্তির দ্বিতীয় অবস্থানে আছে রেমিন্টেন্স, আর চট্টগ্রাম বিভাগের সবচাইতে বেশি রেমিটেন্সযোদ্ধার অবস্থান সন্দীপ উপজেলা সন্দ্বিপ হইতে চর এলাহীগামী টলার গত ১৩ই মার্চ ডাকাতির কবলে পড়ে। ডাকাতির নেতৃত্ব দেয় এলাকার চিহ্নিত সন্ত্রাসী মাদক চোরাকারবারী ও তিন তিনটি মার্ডার কেসের এজহার ভূক্ত – আসামী উপকূলের ত্রাস জলদস্যু বাহিনীর প্রধান শাহিন প্রকাশে ছোট শাহিন (২৮) তাহার সঙ্গীও আরো ৮/৯ জন জল দস্যু বিদেশী বন্দুকসহ দেশীয় আরো ৮/৯ টি হাতিয়ায় নিয়ে মাঝ নদীতে স্প্রিড বোড নিয়ে টলারটিকে নিদ্দিষ্ট ঘাটে না বিড়াইয়া ডাকাতরা তাহাদের নিজেদের স্থানে নিয়ে মহিলাদের নিকট হতে তাহাদের গলায় কানে থাকা স্বন্ন অলংকার ও হাতে থাকা ১২০টি মোবাইল সেট, ৭০ জোড়া কানের দুল ও ৫০টি সোনার চেন ডাকাতি করে নিয়ে যায়। ডাকাতি সম্পূর্ণ হলে শাহীন তাহার ফেসবুকে স্টেটার্স দেন যে, মিশন সফল। প্রত্যক্ষ দর্শিদের নিকট জানা যায় ডাকাত শাহীন তাহার সঙ্গীয় ডাকাত ও মাদক ব্যবসায়ী অস্ত্র চোরা চালান কারবারী পুরনবী-পিতা দুলাল, দুলাল মেম্বার-পিতা পুত্র দুইজনে সন্দিপ চেনেলের আতংক জাসু বাহিনীর সদস্য।

এছাড়াও আশ্রাফ সহ-আরো মুখোশদারী ৪/৫ জন। এই বাহিনীর নিকট অত্যাধুনিক আগ্নেয় অস্ত্র মজুদ আছে। উপকূলের আতংক শাহীন বাহিনীর শাহিন টেকনাফ জালিয়া পাড়ার রজব আলীর নেতৃত্বে সাগর পথে ইয়াবা ব্যবসা করতেন। বর্তমানে ও বড় বড় চালান সাগর পথে শাহিন বাহিনী আঞ্জাম দেয়।

এছাড়া থাইলেন্ড ও মায়ানমার উপকূল অঞ্চলের অস্ত্র চোরাচালানী ও আন্ডার ওয়াল্ডের সাথে রয়েছে। নিবিড় সম্পর্ক। সন্দ্বিপ ও চর এলাহির জন গন সর্বক্ষনিক এই সন্ত্রাসীদের আতংকে দিন যাপন করে।

আরও পড়ুন

  • কোম্পানীগঞ্জ এর আরও খবর