• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স/প্রতিদিন দুই টাকায় ইফতার পাচ্ছেন ২০০ মানুষ

নিউজ ডেস্ক : সদর ও বেগমগঞ্জ উপজেলায় প্রতিদিন ‘২ টাকায় ইফতার’ কিনতে পারছেন ২০০ অসহায় মানুষ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সময়ে দুই টাকায় ইফতার পেয়ে খুশি নিম্ন আয়ের লোকজন।

রমজানের প্রতি বিকেলে মাইজদীর বড় মসজিদ মোড় ও বেগমগঞ্জের একলাশপুর বাজারে ‘নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ব্যতিক্রমী এ ইফতার বিক্রির আয়োজন করে।

সংগঠনের সভাপতি সাইদুর রহমান রায়হান বলেন, আমরা মূলত সাইবার সমস্যা নিয়ে কাজ করি। তবে রমজানে অসহায়দের কথা চিন্তা করে দুটি স্টলে দুই টাকার বিনিময়ে ইফতার দিয়ে আসছি। এরআগে করোনায় খাদ্য বিতরণ ও শীতার্তদের বস্ত্র বিতরণ করেছি আমরা।

তিনি আরও বলেন, বিনামূল্যে ইফতার দিলে অনেকে লজ্জায় নিতে আসনে না। তাই প্রতীকী মূল্য দুই টাকা দিয়ে প্রতিদিন ২০০ ব্যক্তির কাছে ২০০ প্যাকেট ইফতার বিক্রি করে আসছি। স্বেচ্ছাসেবকদের টিফিনের জমানো টাকা ও সমাজের দানশীল ব্যক্তিদের অনুদানে এসব ইফতারের খরচ বহন করা হয়।

প্রতি প্যাকেটে ছোলাবুট, পেঁয়াজু, আলুর চপ, খেজুর, বেগুনী, মুড়ি ও জিলাপি দেওয়া হয়। যার প্রতি প্যাকেটে খরচ পড়ে প্রায় ৩৫ টাকা। যে কেউ অসহায়দের সাহায্যার্থে এ সংগঠনকে সহযোগিতা করতে পারেন।

স্বেচ্ছাসেবকদের মধ্যে সভাপতি সাইদুর রহমান রায়হান ছাড়াও সাধারণ সম্পাদক এমাজ উদ্দিন রিমন, দপ্তর সম্পাদক শামিম চৌধুরী, কোষাধক্ষ সাজ্জাদুল করিম, সদর উপজেলা আহ্বায়ক শাহরিয়ার জামান শাওন, সদস্য সচিব ইসরাফিল ইবনে ইকবাল নাহিয়ান, সদস্য নাজমুল ইসলাম শাওন, আরিফ রায়হান, ইসমাম, তুরজয়, ফাহিম, সাফাত রয়েছেন।

নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স’ দীর্ঘদিন থেকে সাইবার অপরাধ নিয়ে কাজ করে আসছে। হ্যাকারদের কবল থেকে ফেসবুক আইডি উদ্ধার, অযাচিত ছবি-ভিডিও রিমুভসহ বিপদে পড়া ব্যক্তিদের সহযোগিতায় কাজ করে আসছে সংগঠনটি।

আরও পড়ুন

  • বিশেষ প্রতিবেদন এর আরও খবর