• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

নিউজ ডেস্ক : নোয়াখালীর ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর উদ্যোগে ২০২৩ সালে আয়োজিত বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টায় নোয়াখালীর জেলাশহর মাইজদীতে নোয়া কনভেনশন সেন্টারে নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এসময়ে ২০২৩ সালে সংগঠনটির আয়োজিত বৃত্তি পরীক্ষায় এর বিভিন্ন শ্রেণিতে বৃত্তিপ্রাপ্ত ২৮৫ জন শিক্ষার্থী এবং শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমানের সঞ্চালনায় ও নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু সায়েদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের নোয়াখালী জেলা সভাপতি শেখ সাহাব উদ্দিন। এসময়ে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক এমএ রহিম , নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল্লাহ আল রাকিব ও মোঃ ইমরান হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের নোয়াখালী জেলা সভাপতি শেখ সাহাব উদ্দিন বলেন, ” উজ্জ্বল ও সুন্দর জীবন গড়ার অর্জন একজন আদর্শ মানুষ হওয়া প্রয়োজন। মেধাবী শিক্ষার্থীদের উপর আজকের জাতির প্রত্যাশা অনেক। অভিভাবকদের প্রতি অনুরোধ, আপনার সন্তানদের আদর্শ মানুষ গঠনে আপনাদের সচেতনভাবে ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীদের মাদক ও অনলাইন আসক্তি প্রতিরোধে সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক এমএ রহিম বলেন, ” শিক্ষার্থীদের মেধাবী বিকাশে পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠানকে অগ্রহণীয় ভূমিকা পালন করতে হবে। । জীবনের স্বপ্ন পূরণে এখন থেকে পড়াশোনায় আরো বেশি মনোযোগী হয়ে পরিশ্রম করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল্লাহ আল রাকিব বলেন, ” মেধাবী শিক্ষার্থীরা বাংলাদেশের সোনালী সম্পদ। আগামীদিনের সমৃদ্ধ এবং উন্নত বাংলাদেশ গঠনে মেধাবীদেরকে একজন সৎ ও আর্দশিক মানুষে পরিণত হতে হবে। ”

নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান মো: ইমরান হোসেন বলেন, ” দেশপ্রেমিক ও মেধাবীদের জাতির নেতৃত্বে আসা প্রয়োজন। নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশন নোয়াখালী জেলার মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করার জন্য কাজ করে যাচ্ছে। ”

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু সায়েদ সুমন বলেন, ” নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশন নোয়াখালী জেলার একটি সুনামধন্য সামাজিক সংগঠন। আমাদের সংগঠনের আয়োজিত বৃত্তি পরীক্ষা ২০২৩ এ বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের নিয়ে আজকের এ আয়োজন। গতবছর প্রায় ৬ হাজার শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ২৮৫ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি অর্জন করেছেন। নোয়াখালী স্টুডেন্টস্ ওয়েলফেয়ার ফাউন্ডেশন বৃত্তি কার্যক্রমের পাশাপাশি জেলায় বিভিন্ন সামাজিক কার্যক্রমও পরিচালনা করে আসছে।

আরও পড়ুন

  • বিশেষ প্রতিবেদন এর আরও খবর