• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে শিশু খাদ্য পেল এক হাজার অসহায় শিশু

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক হাজার অসহায় শিশুদের বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা। তিনি বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

রোববার (১৭ মার্চ) সকাল ৯ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত বসুরহাট পৌরসভা প্রাঙ্গণে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেয়র আবদুল কাদের মির্জা।

জানা যায়, শুক্রবার (১৫ মার্চ) বিকেলে নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে এক স্টাটাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অসহায় শিশুদের বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণের ঘোষণা দিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। স্টাটাসে তিনি সকাল ১০ টায় পৌরসভা প্রাঙ্গণে উপস্থিত থাকার জন্য অনুরোধও করেন। সকাল থেকে মানুষের ভীড় দেখে সকাল ৯ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত অসহায় শিশুদের হাতে শিশু খাদ্য সামগ্রী তুলে দেন। এসময় শিশুদের সাথে তাদের অভিভাবকগণও উপস্থিত ছিলেন। এসব খাদ্য সামগ্রীর মধ্যে ছিল গুড়া দুধ, সুজি, চিনিসহ খাদ্যসামগ্রী। বঙ্গবন্ধুর জন্মদিনে এসব উপহার পেয়ে খুশী শিশুরা।

মাইশা আক্তার নামের এক শিশু বলেন, অনেক লম্বা লাইন ছিলো। শেষ পর্যন্ত আমি পেয়েছি। আলহামদুলিল্লাহ। মেয়র স্যারকে ধন্যবাদ ও শেখ হাসিনাকে ধন্যবাদ।

বিবি আয়েশা নামের এক অভিভাবক বলেন, আমি ভিক্ষা করে খাই। আমার স্বামী আমাদের রেখে অন্য জায়গায় চলে গেছে। আমার সন্তানকে মেয়র মহোদয় শিশু খাদ্য দিয়েছেন। আমার ছেলে ও আমি খুব খুশী। এসব খাদ্য এক সাথে বাজার থেকে ক্রয় করা সম্ভব না। মেয়র স্যারকে ধন্যবাদ। বঙ্গবন্ধুর জন্য আমরা দোয়া করি।

এবিষয়ে কাদের মির্জা বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর জন্ম নাহলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর জন্ম নাহলে আমরা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতে পারতাম না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করতে এক হাজার অসহায় শিশুকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এছাড়াও দুই হাজার নেতাকর্মীদের জন্য আজকে ইফতারের আয়োজন করেছি। অসহায় শিশুদের পাশে দাঁড়াতে পেরে আমিও আনন্দিত।

এ সময় পৌরসভার সচিব মো. আবদুল হালিম, আওয়ামী লীগ নেতা ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, মো. ইউনুস, আবুল খায়ের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাজ উদ্দীন মামুন, পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • কোম্পানীগঞ্জ এর আরও খবর