• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা ছাত্রলীগের নতুন কমিটির শ্রদ্ধা

উপজেলা প্রতিনিধি, সদর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন জেলা শাখা ছাত্রলীগের মোহাম্মদ সভাপতি রুবাইয়াত রহমান আরাফাত ও সাধারণ সম্পাদক মো. শামছুল হুদা বাপ্পীকে। শনিবার (১৬ মার্চ) বিকেলে নোয়াখালী জেলা প্রশাসনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এসময় এসময় নবগঠিত নোয়াখালী জেলা ছাত্রলীগ,নোয়াখালী সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ শাখা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নতুন কমিটির সভাপতি রুবাইয়াত রহমান আরাফাত বলেন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার মধ্যদিয়ে নতুন কমিটি আজ থেকে আনুষ্ঠানিকভাবে তাদের যাত্রা শুরু করলো। আমাদের নতুন কমিটির কাজ সবার প্রত্যাশা অনুযায়ী দল পরিচালনা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করা। আশাকরি আমরা আগামীর দিনগুলোতে মানুষের পাশে থেকে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করে যাব।

এর আগে শুক্রবার (১৫ মার্চ) রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আগামী ১ বছরের জন্য নোয়াখালী জেলা ছাত্রলীগ,নোয়াখালী সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ শাখা কমিটির অনুমোদন দেয়।

অনুমোদিত জেলা শাখা ছাত্রলীগের কমিটিতে মোহাম্মদ রুবাইয়াত রহমান আরাফাতকে সভাপতি ও মো. শামছুল হুদা বাপ্পীকে সাধারণ সম্পাদক, নোয়াখালী সদর উপজেলা শাখা ছাত্রলীগে আলী আজগরকে সভাপতি ও আসিবুল হোসেন শান্তকে সাধারণ সম্পাদক, নোয়াখালী পৌরসভা শাখা ছাত্রলীগে মো. মহিবুল ইসলাম সৈকতকে সভাপতি ও খালেদ মোশারফ সঞ্জয়কে সাধারণ সম্পাদক এবং নোয়াখালী সরকারি কলেজ শাখা ছাত্রলীগে আবু নাঈম তানিমকে সভাপতি ও ওমর ফারুক স্বপনকে সাধারণ সম্পাদক করা হয়।

এছাড়াও জেলা শাখা ছাত্রলীগে মো. ইমরান কায়েস, রাহুল দে, রেদওয়ান রহমান সোহান, কাউসার হামিদ অপু, আশরাফুল আলম শাওন, শফি উদ্দিন আল আফসার, তারেকুর রহমান, মো. জসিম উদ্দিন বাদল, বাহার উদ্দিন, নজরুল ইসলাম তুষার, আমিন উল্যাহ ফাহাদ, অভিজিৎ মজুমদার, ফজলে রাব্বী রবনাকে সহসভাপতি, তৌহিদুল ইসলাম রাতুল, সাইফুল ইসলাম, তোফাজ্জল হোসেন রনি, ইমতিয়াজ রবিন ও মিঠুন চন্দ্র দেবনাথকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাইফুল ইসলাম বাপ্পি, নাজির ওয়ালী উদ্দিন কামরুল, মোহাম্মদ মহিউদ্দিন দিদার, সাফায়েত ইসলাম দীপ্ত ও গোবিন্দ নন্দীকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

এরআগে ২০২২ সালের ১৪ মে রাতে নোয়াখালী জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি, ওই বছরের ১ মে ঘোষিত সেনবাগ উপজেলা শাখা ছাত্রলীগ, সেনবাগ পৌরসভা শাখা ছাত্রলীগ এবং সেনবাগ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি এবং ১১ মে ঘোষিত নোয়াখালী সদর উপজেলা শাখা ছাত্রলীগ, নোয়াখালী পৌর শাখা ছাত্রলীগ, নোয়াখালী সরকারি কলেজ শাখা ছাত্রলীগ ও সোনাপুর ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

দীর্ঘ দুই বছর জেলা, উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কমিটি না থাকায় অনেকটা নেতৃত্ব শূন্য ছিল নোয়াখালী ছাত্রলীগ। সদ্য ঘোষিত নোয়াখালী জেলা, নোয়াখালী সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়ায় উজ্জীবিত হয়ে ওঠেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এই চার কমিটির নেতৃত্বকে শুভেচ্ছা জানিয়েছেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দরা।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর