• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

বেগমগঞ্জ বাপেক্সের পরিবেশগত প্রকার নিরুপনের জন্য জনমত যাচাই মতবিনিমিয় সভা

বেগমগঞ্জ প্রতিনিধি : বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়ন পরিষদে আয়োজিত ১৯ মার্চ দুপুর টায় মতবিনিময় সভায় সভাপত্বি করেন দূর্গাপুর ইউনিয়নের চেয়াম্যান আবেদ সাইফুল কালাম।

এতে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের সর্বস্তরের জনগন ডি.জি.এম ড. আব্দুস ছালাম, আরো উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ মোজাম্মেল হক।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিল পরিবেশ অধিদপ্তরে অ.উ. উ.ঊ নোয়াখালী তানজির বারেক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নবীন হুমার কুমার কুরী, এতে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিশোষদের সদস্য ইমাম হোসেন, মানব অধিকার কর্মী সাজান সামদু। এছাড়া এলাকার সর্বস্তরের জনগন দলমত নির্বিশেষে একমত হন যে, পরিবেশগত ক্ষতি যত কম করে আধুনি মেশিনের মাধ্যমে ও বৈজ্ঞানিক উপায়ে দুর্গাপুর গ্রামের বেগমগঞ্জ ৫ উন্নয়নকুপ ও ২টি অনুসন্ধান কুপ বেগমগঞ্জ ৬ এবং সুনেত্র ২ খনন প্রকল্পের পরিবেশ প্রভাব নিরুপনেরও জন্য জনমত যাচাই ও আলোচনা সভায় সিদ্ধান্ত যোগ উপযোগী সিদ্ধান্ত। কূপ থেকে প্রাপ্ত গ্যাস এলাকার উন্নয়ন কাজে ও কর্ম সংস্থান সৃষ্টির লক্ষে ব্যবহার করা হবে এটা এলাকাবাসীর প্রত্যাশা।

সভাপতির বক্তব্যে দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান এলাকার জনগনকে উদ্দেশ্য করে বলে উন্নয়ন করতে হলে কিছু কিছু ছাড় দিতে হয়। যেমন সড়ক উন্নয়নের জন্য প্রয়োজনে জনগন ভূমি দান ও গাছ কর্তন করতে হয়। তা জনগন সহ্য করে নিতে হয়। বাপেক্সর পক্ষ থেকে উপস্থিত সর্বস্তরের লোকজনের মধ্যে ইফতার বিতরণ করা হয়।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর