• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৪ এপ্রিল, ২০২৪

লাইসেন্স বিহীন ইটভাটা পরিচালনা, জরিমানা ২ লাখ টাকা

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জে লাইসেন্স বিহীন ও নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন ও পরিচালনা করায় ৩ প্রতিষ্ঠানলে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

জানা যায়, জনবসতি ও শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় ইটভাটা স্থাপন নিষিদ্ধ। তাই বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান। এসময় সত্যতা পান তিনি। এরপর লাইসেন্স বিহীন ইটভাটা পরিচালনা করায় ও পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স ব্যতীত নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন করায় বেগমগঞ্জ উপজেলার এ এম বি ব্রিকস ফিল্ডকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইনে এক লাখ টাকা, তামান্না ব্রিকস ফিল্ডকে ৫০ হাজার টাকা ও আমানিয়া ব্রিকস ফিল্ডকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, লাইসেন্স ছাড়া ইটভাটা স্থাপন ও নিষিদ্ধ স্থানে ইটভাটা স্থাপন ও ইট পোড়ানোর অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী ৩ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধভাবে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর