• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ এপ্রিল, ২০২৪

কোরআন শরীফ হাতে লিখা নূরে জারিনকে পুলিশ সুপারের উপহার

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ হাতে লিখে প্রশংসা পাওয়া কোম্পানীগঞ্জ উপজেলার মেয়ে নূরে জারিন নুদার ও তার বাবাকে ফুল, ফল, নতুন পোশাক ও নগদ অর্থ উপহার প্রদান করেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান।

এ সময় বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ ইব্রাহিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.মোর্তাহিন বিল্লাহ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পাটেয়ারী, চাটখিল সার্কেল এএসপি নিত্যানন্দ দাস সহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান যে কোন প্রয়োজনে ভবিষ্যতে নূরে জারিন নুদারের পরিবারের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

উল্লেখ্য, নূরে জারিন নুদার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আদর্শপাড়ার নুরুল হুদা মামুন ও শারমিন আক্তারের মেয়ে।

২০২২ সালে নূরে জারিন নুদার স্থানীয় ইকরা আরাবিয়া মাদরাসায় চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় ১০ মাস সময় নিয়ে তিন খণ্ডের এ কোরআন শরীফ লেখে। নুদারের বর্তমান বয়স ১১ বছর। সে এখন বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দারুল ইহসান গার্লস মাদরাসায় ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত।

নয় বছর বয়সে নূরে জারিন নুদারের হাতে লেখা দৃষ্টিনন্দন কোরআন শরীফ দেখে বিস্মিত এলাকাবাসী হয়েছে।

চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় সুন্দর আরবি হাতের লেখা দেখে নূরে জারিনকে তার বাবা নুরুল হুদা মামুন কোরআন শরীফ লিখতে উদ্বুদ্ধ করেন। তিনি ৬০০ পৃষ্ঠা কাগজ ও ৫৫টি কলম কিনে দেন তিনি। পরে নূরে জারিন নুদারের লেখা কোরআন ইকরা আরাবিয়া মাদরাসার শিক্ষক মুফতি মোহাম্মদ আবদুল্লাহ আল নোমান ভুলত্রুটি শুদ্ধ করে দেন।

আরও পড়ুন

  • কোম্পানীগঞ্জ এর আরও খবর