• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ এপ্রিল, ২০২৪

রাষ্ট্রীয় মর্যাদায় বীরমুক্তিযোদ্ধা আবু হানিফের দাপন সম্পূর্ণ

উপজেলা প্রতিনিধি, সদর : সদর উপজেলাতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজেউন) বুধবার (৩ এপ্রিল) অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আবু হানিফের কফিনে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের পক্ষে বাহিনীর রীতি অনুযায়ী সশস্ত্র সালাম, শ্রদ্ধা প্রদান করেন ১০ জনের সেনাবাহিনীর একটি চৌকস দল।

জেলা পুলিশের একটি চৌকসদল ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও গার্ড অফ অনার প্রদান করেন জেলা সহকারী ভূমি কমিশনের মোঃ বায়েজীদ বিন আখন্দ। বীর মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও সদর উপজেলা ইউনিটের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

এর আগে (২ এপ্রিল) মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের শিবপুর গ্রামে শিবপুর খাজা মার্কেটের দক্ষিণ পাশে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারনে ইন্তেকাল করেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ। মৃত্যুর পরের দিন বুধবার বাদ যোহর বীর মুক্তিযোদ্ধা আবু হানিফের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে বীর মুক্তিযোদ্ধা আবু হানিফের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ৩ পুত্র ও ২ কণ্যা সন্তানের জনক ছিলেন।

তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, গণমাধ্যম কর্মী ও বীর মুক্তিযোদ্ধাগন গভীর শোক প্রকাশ করেন ও মরহুমের বিদাহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর