• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৭ এপ্রিল, ২০২৪

আমেরিকায় থেকেও সহকর্মীদের ভুলেননি সাংবাদিক আলাউদ্দিন

উপজেলা প্রতিনিধি, চাটখিল : চাটখিলের কৃতি সন্তান দৈনিক আলোকিত নোয়াখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক বর্তমান আমেরিকা প্রবাসী সাংবাদিক মোঃ আলাউদ্দিন চাটখিল উপজেলায় কর্মরত সহকর্মী সাংবাদিকদের জন্য শুভেচ্ছা পাঠিয়েছেন।

পাশাপাশি নিজ সংগঠন চাটখিল উপজেলা প্রেসক্লাব ছাড়াও উপজেলার অন্যান্য সাংবাদিক সংগঠনের প্রতি আন্তরিকতা দিয়ে খোজ খবর নিচ্ছেন সবার। পাশে থাকার প্রতিশ্রুতির কথাও শুনা যাচ্ছে অনেক গণমাধ্যম কর্মীদের কাছে। চাটখিল পৌর শহরের ২নং ওয়ার্ডের তপদার বাড়ির মোহাম্মদ আলী তপাদারের ছোট ছেলে সাংবাদিক আলাউদ্দিন। তিনি বলেন, সাংবাদিকতা আমার পেশা নয়, এটা আমার নেশা। মানব সেবার একটি সুষ্ঠ দর্পন হলো সাংবাদিকতা আর এই সাংবাদিকতাকে আমি অনেক ভালোবাসি। তাই নিজের সহযোদ্ধাদের ভুলিনি শুভেচ্ছা জানাতে। মাহে রমজানের এই মুহুর্তে সকলকে খুব স্মরণ করছি।

মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর প্রদেশ নিউইয়র্ক সিটি থেকে সাংবাদিক মোঃ আলাউদ্দিন মুঠোফোনে জানান, পিতার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য সমাজের দু:স্থ মানুষের জন্য কাজ করার চেষ্টা করছেন। পিতা মোহাম্মদ আলী তপাদারের আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন বলে জানিয়েছেন। গত বছরও প্রায় গরিব অসহায় দুস্থদের এবং সুবিধা বঞ্চিত সংবাদিকদের সর্বমোট ৩ লাখ টাকা নগদ অর্থ প্রদান করেন। মাত্র ২ বছরের মাঝে তিনি অসংখ্যা সেচ্ছাসেবী সংগঠনেও বিভিন্ন অনুদান পাঠিয়েছেন বলে জানা যায়। এতো অল্প সময়ে মানুষের হৃদয়ের মাঝে স্থান করে নিয়েছেন সাংবাদিক ও সম্পাদক আলাউদ্দিন।
সর্বশেষ নিজ এলাকার মানুষের কাছে দোয়া চেয়েছেন দৈনিক আলোকিত নোয়াখালীর সম্পাদক ও প্রকাশক বর্তমান আমেরিকা প্রবাসী সাংবাদিক মোঃ আলাউদ্দিন।

আরও পড়ুন