• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৬ এপ্রিল, ২০২৪

মাইজদীতে আঞ্জুমান আরা মেধা বৃত্তি ও স্বর্ণপদক বিতরণ

উপজেলা প্রতিনিধি, সদর : মাইজদীতে আঞ্জুমান আরা মেধা বৃত্তি ও স্বর্ণপদক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৩ এপ্রিল সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ রেজাউল হাছান। সভাপতিত্ব করেন ও বৃত্তি প্রবর্তক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সারওয়ার-ই-দীন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ মাহবুবুর রহমান, সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশন এর সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল নূর দুলাল, জেলার অতিরিক্ত এসপি মো. ইব্রাহিম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন রায়, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ কে এম সিরাজুল ইসলাম। আরো বক্তব্য রাখেন সি জোন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. আবুল কাশেম, বৃত্তি পরীক্ষা নিয়ন্ত্রক তাজুল ইসলাম ও স্বর্ণ পদক প্রাপ্ত শিক্ষার্থী আতকিয়া মননুমা হোসেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

প্রধান অতিথি বিচারপ্রতি রেজাউল হাছান বলেন, আমি প্রথমে শিক্ষার্থীদের ধন্যবাদ জানাচ্ছি আমাদের অভ্যর্থণা জানানোর জন্য। তিনি শিক্ষার্থীদের পাঠ্যবই পড়া লেখার পাশাপাশি জ্ঞান অর্জনের জন্যও পড়তে হবে। যে যত পড়বে সেই তত জ্ঞান অর্জন করতে পারবে। জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্ররী স্থাপন, নিয়মিত বির্তক প্রতিযোগিতা ও খেলাধুলার আয়োজন করতে হবে। তিনি বাঙলী লোকশিল্প সংস্থার একটি প্রকল্প আনজুমান আরা মেধা বৃত্তি ও স্বর্ণ পদক চালু করায় বৃত্তি প্রবর্তক, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সারওয়ার-ই-দীন কেন ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে একজনকে স্বর্ণ পদক ও ৫০জনকে মেধা বৃত্তিসহ মোট ১২৬ জনকে পুরস্কৃত করা হয়েছে।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর